৭৬ বছর বয়সী আবুল হায়াতের করোনা জয়

নিউজথ্রি ::   চারদিকে মৃত্যুর স্রোত। সেই আঘাতে বিধ্বস্ত দেশের বিনোদন জগতও। করোনায় আক্রান্ত হয়ে একে একে মারা যাচ্ছেন প্রবীণ তারকারা। ধারাবাহিক দুঃসংবাদ শুনতে হচ্ছে অভিনয় ও গানের পাড়ার মানুষদের। তার ভিড়ে একটি ভালো খবর হলো, করোনাভাইরাস জয় করে ফিরেছেন খ্যাতিমান অভিনেতা, নাট্য নির্মাতা ও লেখক আবুল হায়াত।

মঙ্গলবার এই সুখবর জানিয়েছেন ৭৬ বছর বয়সী প্রবীণ অভিনেতা আবুল হায়াতের ছোট মেয়ে নাতাশা হায়াত। তিনি গণমাধ্যমকে বলেন, ‘আলহামদুলিল্লাহ, তৃতীয় পরীক্ষায় আব্বার করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে। এখন তিনি পুরোপুরি সুস্থ আছেন। সবাই তার জন্য দোয়া করবেন।’
প্রসঙ্গত, মার্চের শেষ দিকে হঠাৎই অসুস্থ হয়ে পড়েন প্রবীণ অভিনেতা আবুল হায়াত। করোনা পরীক্ষা করালে রিপোর্ট পজিটিভ আসে। এরপর ৩১ মার্চ তিনি রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি হন। অভিনেতা সেখানে চারদিন সিসিইউতে চিকিৎসাধীন ছিলেন। তাতে তিনি মোটামুটি সুস্থ বোধ করেন।

এরপর ৬ এপ্রিল তাকে সিসিইউ থেকে সাধারণ কেবিনে নেয়া হয়। তার দুদিন পর অর্থাৎ ৮ এপ্রিল দ্বিতীয়বার করোনা টেস্ট করিয়ে অভিনেতা বাসায় ফেরেন। এবারও তার রিপোর্ট পজিটিভ আসে। তবে তিনি আর হাসপাতালে ফেরত যাননি। বাসায় থেকেই প্রয়োজনীয় চিকিৎসা করাচ্ছিলেন।

সে সময় আবুল হায়াত বলেছিলেন, ‘দ্বিতীয়বার করোনার রিপোর্ট পজিটিভ আসলেও শরীরে কোনো উপসর্গ নেই। বাসায় নিয়মিত চিকিৎসকদের তত্ত্বাবধানে থাকছি। নিয়মিত ওষুধ খাচ্ছি। এখন সুস্থ আছি। ঘরেই সময় কাটছে। সবার কাছে দোয়া চাই, যেন শিগগির করোনামুক্ত হতে পারি।’

অভিনেতার সেই মনের জোরই তাকে করোনা জয় করতে সাহায্য করেছে। সম্প্রতি তিনি তৃতীয়বারের মতো করোনা পরীক্ষা করান। মঙ্গলবার সেই রিপোর্ট পজিটিভ এসেছে। তবে আপাতত আরও কয়েকটা দিন আবুল হায়াত বাড়িতে সম্পূর্ণ বিশ্রামে থাকবেন বলে জানান মেয়ে নাতাশা হায়াত।