৩০ প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে তৌকীর আহমেদ পরিচালিত ‘স্ফুলিঙ্গ’

৩০ প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে তৌকীর আহমেদ পরিচালিত ‘স্ফুলিঙ্গ’
৩০ প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে তৌকীর আহমেদ পরিচালিত ‘স্ফুলিঙ্গ’

নিউজথ্রি ::   স্বাধীনতার ৫০ বছর পূর্তির দিন আজ শুক্রবার দেশের ৩০টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে তৌকীর আহমেদ পরিচালিত নতুন ছবি ‘স্ফুলিঙ্গ’। ছবিটি নির্মিত হয়েছে মুক্তিযুদ্ধের সময়কার একটি ব্যান্ড দলকে ঘিরে । এর প্রধান চারটি চরিত্রে অভিনয় করেছেন চিত্রনায়িকা পরীমনি, জাকিয়া বারী মম, অভিনেতা শ্যামল মাওলা ও রওনক হাসান।
স্বপ্নের বাংলাদেশ ফাউন্ডেশন প্রযোজনা করেছে তৌকীর আহমেদের ‘স্ফুলিঙ্গ’  । এ ছবির জন্য জন্য গান তৈরি করেছেন পিন্টু ঘোষ। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে গত ১৯ মার্চ মুক্তি পাওয়ার কথা ছিল ছবিটি। কিন্তু কিছু জটিলতার কারণে ছবিটি ওই দিনে মুক্তি পায়নি ।
পরবর্তীতে এটির পরিবেশনা সংস্থা টাইগার মিডিয়া ‘স্ফুলিঙ্গ’ মুক্তির নতুন তারিখ ঘোষণা করে। তারা জানায়, ২৬ মার্চ স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে মুক্তি পাবে ছবিটি। সেই মতো শুক্রবার সিনেপ্লেক্সসহ দেশের নামকরা ৩০ হলে মুক্তি পেল ‘স্ফুলিঙ্গ’। এ প্রসঙ্গে তৌকীর আহমেদ বলেন, ‘এক সপ্তাহ দেরি হয়েছে। তবে ২৬ মার্চ ভালো একটা দিন। আমার ছবিটি বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও ব্যান্ডসংগীত ও নতুন প্রজন্মের কথা বলবে। সেক্ষেত্রে স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর দিন এটি মুক্তি পেয়েছে বলে ভালো লাগছে।’
ছবিতে পরীমনি, মম, শ্যামল ও রওনক হাসান ছাড়াও রয়েছেন আবুল হায়াত, মামুনুর রশীদ ও শহীদুল আলম সাচ্চুর মতো শিল্পীরা। #