‘হেফাজত হলো ক্ষমতায় যাওয়ার সিঁড়ি ‘

'হেফাজত হলো ক্ষমতায় যাওয়ার একমাত্র প্লাটফর্ম'
'হেফাজতে ইসলাম

নিউজথ্রি :: অধিকাংশ হেফাজত নেতা মনে করেন, হেফাজত একমাত্র প্লাটফর্ম, যেটা ক্ষমতায় যাওয়ার সিঁড়ি হিসেবে কাজে লাগতে পারে। এ জন্য তারা মাদরাসা শিক্ষার্থীদের ঢাল হিসেবে ব্যবহার করে, কার্যক্রম চালাতো।  আজ শনিবার দুপুরে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্মকমিশনার মাহবুবুর রহমান সাংবাদিকদের একথা জানান। তিনি বলেন, রিমান্ডে হেফাজত নেতাদের তিনটি গ্রুপে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। জিজ্ঞাসাবাদে তারা গুরুত্বপূর্ণ তথ্য দিচ্ছেন।

জিজ্ঞাসাবাদে মামুনুল হক স্বীকার করেছেন তার দ্বিতীয় ও তৃতীয় বিয়ে ছিল চুক্তিভিত্তিক । বিয়ের চুক্তির শর্তগুলো হলো, ওই নারীরা স্ত্রী হিসেবে থাকবেন, তবে মর্যাদা পাবেন না। স্বামী-স্ত্রীর সম্পর্ক থাকবে, তবে সম্পদের ভাগ পাবেন না এবং কোনও দাবি দাওয়া বা সন্তান ধারণ করতে পারবেন না। শর্তগুলো শুনে আমরা বিস্মিত হয়েছি। মানবিকতার দৃষ্টিতেও এগুলো কতটা গ্রহণযোগ্য, তা প্রশ্ন সাপেক্ষ। বিষয়গুলো আইনের পরিপন্থী বলেও মন্তব্য করেন মাহবুবুর রহমান । তিনি বলেন,  তারা প্রত্যেকেই ক্ষমতার বিষয়ে উচ্চাভিলাসী এবং মাদ্রাসা দখলসহ ওয়াজ মাহফিল নিয়ন্ত্রণ করে ধর্মীয় উন্মাদনা সৃষ্টির কথাও তারা শিকার করেছে।

মামুনুল হকের বিয়ে প্রসঙ্গে মাহবুবুর রহমান বলেন, তদন্তের স্বার্থে মামুনুলের ব্যক্তিগত বিষয় নিয়েও জিজ্ঞাসাবাদ করা হয়েছে। জিজ্ঞাসাবাদ ও তদন্তে আমরা তার প্রথম বিয়ের শরীয়ত বা আইনসম্মতভাবে কাবিন রয়েছে বলে নিশ্চিত হয়েছি। তবে পরবর্তী দুই বিয়ে চুক্তিভিত্তিকভাবে করেন মামুনুল। #