স্বাগতম নরেন্দ্র মোদি

স্বাগতম নরেন্দ্র মোদি
স্বাগতম নরেন্দ্র মোদি

নিউজথ্রি ::  জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ ও বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে যোগ দিতে ঢাকা উদ্দেশে রওয়ানা হয়েছেন ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আজ সকাল সাড়ে ৮টার দিকে ভারতীয় প্রধানমন্ত্রীর কার্যালয় (পিএমও) থেকে এক টুইটে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

ভারতীয় প্রধানমন্ত্রী প্লেনের সিঁড়িতে দাঁড়ানো- এমন একটি ছবি শেয়ার করে করা টুইটে বলা হয়েছে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ঢাকার উদ্দেশে রওয়ানা হয়েছেন । বাংলাদেশ সফরকালে তিনি আমাদের বন্ধুসুলভ প্রতিবেশীর সঙ্গে সহযোগিতা আরও বাড়ানোর জন্য বিভিন্ন কর্মসূচিতে অংশ নেবেন।
বাংলাদেশ সফরের জন্য তর সইছে না জানিয়ে ভারতীয় প্রধানমন্ত্রী নিজেই একাধিক টুইট করেন । দুই দিনব্যাপী এ সফর সম্পর্কে তিনি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশের উল্লেখযোগ্য অর্থনৈতিক ও উন্নয়নমূলক অগ্রগতি প্রশংসাই শুধু নয়, এসব অর্জনে ভারতের অব্যাহত সমর্থনে প্রতিশ্রুতি জানানোও আমার এই সফরের অন্যতম উদ্দেশ্য।

আরেক টুইটে নরেন্দ্র মোদি গতকাল বলেন, আগামীকাল বাংলাদেশের উদ্দেশে রওনা হবো। আমি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও আদর্শ স্মরণ এবং বাংলাদেশের মুক্তিযুদ্ধের ৫০ বছর উদযাপনের পাশাপাশি আমাদের কূটনৈতিক সম্পর্ক আরও এগিয়ে নিতে চাই।

এদিকে বন্ধু দেশ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বরণ করতে ঢাকাও প্রস্তুত । রাজধানীর গুরুত্বপূর্ণ সড়ক ও স্থাপনাগুলো বর্ণিল সাজে সাজানো হয়েছে । ভারতীয় প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে নির্মাণ করা হয়েছে তোরণ। সড়কের খুঁটি, ভবন ও দেয়ালে মোদির ছবি সম্বলিত ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে। সড়কের সৌন্দর্যবর্ধক ভাস্কর্যগুলোতেও ফুলের সঙ্গে শোভা পাচ্ছে ভারতীয় প্রধানমন্ত্রীর ছবি। বড় বড় করে বিভিন্ন জায়গায় লেখা হয়েছে, ‘স্বাগতম ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি’। #