সেই ভিডিও সরানোর নির্দেশনা চেয়ে রিট

নিউজথ্রি :: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকসহ অন্যান্য মাধ্যমে ভাইরাল হওয়া চিত্রনায়িকা পরীমনি ও পুলিশ কর্মকর্তা সাকলায়েনের ব্যক্তিগত মুহূর্তের ভিডিও সব প্লাটফর্ম থেকে সরানোর নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট আবেদন করা হয়েছে।

এছাড়াও রিট আবেদনে মৃত কলেজছাত্রী মুনিয়া ও জেকিজির ডা. সাবরিনার ব্যক্তিগত জীবনের ভিডিও সরানোর নির্দেশনা চাওয়া হয়েছে।

মঙ্গলবার সুপ্রিম কোর্টের আইনজীবী তাসমিয়া নুহিয়া আহমেদ জনস্বার্থে এ রিটটি দায়ের করেন। রিটে অনলাইন থেকে চরিত্র হরণ করে কারো ব্যক্তিগত আপত্তিজনক ছবি বা ভিডিও প্রকাশে নিষেধাজ্ঞা চাওয়া হয়েছে। বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার হাইকোর্ট বেঞ্চে রিট আবেদনটির শুনানি হবে বলে জানা গেছে।

রিটে বিবাদী করা হয়েছে বাংলাদেশ টেলি কমিউনিকেশনের (বিটিআরসি) চেয়ারম্যান, তথ্য মন্ত্রণালয়ের সচিব ও টেলিকমিউনিকেশন সচিবকে।

এই আইনজীবী বলেন, আমরা দেখতে পাচ্ছি কিছু ব্যক্তিকে নির্দিষ্টভাবে টার্গেট করে প্রতিবেদন প্রকাশ হয়েছে। যেখানে মূলধারার গণমাধ্যমসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবি, ভিডিও প্রকাশ করছে। এতে বিশেষ করে নারীদের চরিত্রকে টার্গেট করা হচ্ছে।

তিনি বলেন, সম্প্রতি পরীমনি, কলেজছাত্রী মুনিয়াসহ অনেকের ব্যক্তিগত ভিডিও প্রকাশ হয়েছে। যা সম্পূর্ণ ব্যক্তিগত আক্রোশ থেকে এবং তাদের চরিত্রকে হরণ করার জন্যই করা হয়েছে। এ সংক্রান্ত বিভিন্ন প্রতিবেদন যুক্ত করে আমরা হাইকোর্টে রিট করেছি। #