সিরিজ জয়ের মিশনে নামছে টাইগাররা

ব্লাক ক্যাপসদের বিপক্ষে টি-টোয়েন্টিতে প্রথম জয় পেতে টাইগারদের অপেক্ষা করতে হয়েছে ১১তম ম্যাচ পর্যন্ত। নিউজিল্যান্ডকে লজ্জার রেকর্ডের স্বাদ দেওয়ার পরই ভেঙেছে কাঙ্ক্ষিত সেই হারের বৃত্ত। এরপর টানা জয়ে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে থাকা টাইগাররা এবার আশা জাগাচ্ছে সিরিজ জেতার। তবে মিরপুরে আজ বাংলাদেশ সময় বিকেল ৪টায় অনুষ্ঠিতব্য ম্যাচ জিতে কি সিরিজ নিশ্চিত করতে পারবে টাইগাররা? নাকি বাড়বে অপেক্ষা?

অবশ্য প্রথম দুই টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডের বিপক্ষে টাইগারদের দুর্দান্ত পারফরম্যান্সে একটি বিষয় স্পষ্ট যে, নিজেদের স্বাভাবিক খেলাটা খেলতে পারলে আজ মিরপুরে সিরিজের তৃতীয় ম্যাচেই মাহমুদউল্লাদের সিরিজ জয়ের উদযাপনে মাতাটা অসম্ভব কিছু নয়!

চলমান এই সিরিজের আগে নিউজিল্যান্ডের বিপক্ষে দশবারের দেখায় কোনোবারই জিততে পারেনি বাংলাদেশ। এবার কোভিড ও বায়োবাবল ইস্যুতে অনেকটা অনভিজ্ঞ দল নিয়ে খেলতে এসেছে কিউইরা। আর এসেই দুর্দান্ত জয়ের ধারায় থাকা টাইগারদের খপ্পরে পড়েছে ব্লাক ক্যাপসরা। প্রথম ম্যাচে লজ্জার ৬০ রানে অল আউট হবার পর হেরেছে দ্বিতীয় ম্যাচেও। এবার সফরকারীদের সামনে চোখ রাঙাচ্ছে সিরিজ হার। সেখান থেকে নিজেদের কতটা বের করতে পারে সেটাই দেখার! তবে সাকিব-নাসুমদের স্পিন আর মোস্তাফিজের কাটার-স্লোয়ারে বিভ্রান্ত কিউইরা জয়ের পথটা কি খুঁজে পাবে? নাকি খাবি খাবে হারের বৃত্তেই!

কিউইদের দ্বিতীয় সারির বনে যাওয়া দলটির পক্ষে অবশ্য টাইগারদের বর্তমান দলকে হারানো ততটা সহজ হবে না নিশ্চয়ই! কেননা মিরপুরে টাইগাররা এখন রয়েছে অপ্রতিরোধ্য অবস্থায়। সম্প্রতি হারিয়েছে শক্তিশালী অস্ট্রেলিয়াকে। শুধু হারানোই নয়, তারা আশা জাগিয়েছিলো ৫-০ তে ‘বাংলাওয়াশ’ করার। তবে সিরিজটি আক্ষেপ রেখে শেষ হয় ৪-১ ব্যবধানে। এবার কিউইদের বিপক্ষে রয়েছে সেই আক্ষেপ ঘোচানোর। তবে এর আগে অবশ্যই মাহমুদউল্লাহদের চোখ থাকবে সিরিজ নিশ্চিত করা।

ব্লাক ক্যাপসদের বিপক্ষে টেস্টে জয় না থাকলেও ড্র করার রেকর্ড আছে টাইগারদের। আছে ওয়ানডেতে সিরিজ জেতা সহ বাংলাওয়াশের। শুধু ছিল না টি-টোয়েন্টিতে জয়। সেটি অবশ্য পূরণ হয়েছে মাসের শুরুতেই। এবার সিরিজ জয়ের লক্ষ্যে চোখ রাখা মাহমুদউল্লাহরা নিশ্চয় সেটা করতে আর অপেক্ষা বাড়াবে না! #