শর্টকোডের খরচ কমাতে চায় সরকার : আপত্তি অপারেটরদের

শর্টকোডের খরচ কমাতে চায় সরকার : আপত্তি অপারেটরদের
শর্টকোডের খরচ কমাতে চায় সরকার : আপত্তি অপারেটরদের

নিউজথ্রি :: বিভিন্ন অভিযোগ জানানো বা সেবা পাওয়ার জন্য কোনও প্রতিষ্ঠানের ৫ সংখ্যার শর্টকোড নম্বরে ফোন করলে টার খরচ গ্রাহককেই গুনতে হয়। ফোন করলে স্বয়ংক্রিয়ভাবে অপরপ্রান্ত থেকে  বলতে থাকে ‘বাংলায় শোনার জন্য ১ চাপুন, ইংরেজিতে শোনার জন্য ২ চাপুন… অথবা অপারেটরের সাথে কথা বলতে চাইলে ৮ চাপুন ।

এতসব ধাপ পেরিয়ে যখন কাঙ্ক্ষিত ব্যক্তিকে পাওয়া যায় বা সেবা পাওয়া শেষ হয় ততক্ষণে মোবাইলের ফোনের খরচ হয়ে যায় অনেক।জনগণের এ সমস্যা অনুধাবন করে  সরকার গ্রাহকের শর্টকোডে কথা বলার  খরচ কমাতে য়। কিন্তু সমস্যা করছে মোবাইল ফোন অপারেটরগুলো।

তারা কোনভাবেই এই চার্জ কমাতে চাচ্ছেন না। তাদের আপত্তির কারণেই কমছে না শর্টকোডে কথা বলার খরচ। কিন্তু তা সম্ভব হচ্ছেনা মোবাইল অপারেটরগুলোর আপত্তির কারণেই। নানা হিসাব তুলে ধরে তারা যুক্তি দেখাচ্ছেন, চার্জ কমালে তাদের রাজস্ব কমবে। #