মিয়ানমার সেনাদের ফেসবুক পেজ বন্ধ করলো ফেসবুক

নিউজথ্রি :: সহিংসতা উসকে দেয়ার অভিযোগে ফেসবুক কর্তৃপক্ষ মিয়ানমারের সামরিক বাহিনীর একটি ফেসবুক পেজ বন্ধ করে দিয়েছে। গালফ নিউজ জানিয়েছে, রবিবার বন্ধ করে দেয়াা পেজটির নাম ‘ট্রু নিউজ’।

মিয়ানমারের সেনাবাহিনী ১ ফেব্রুয়ারি অভ্যুত্থান ঘটিয়ে দেশটির ক্ষমতা দখল করে নেয় ।  এর ববিরুদ্ধ ক্ষোভে ফুঁসে উঠেছে মিয়ানমারের মানুষ। ২ ফেব্রুয়ারি থেকে দেশটির রাজধানী নেপিদো, প্রধান শহর ইয়াঙ্গুনসহ বিভিন্ন শহরে অভ্যুত্থানবিরোধী বিক্ষোভ করছেন তারা।

প্রথম দিকে নরম কথা বললেও সেনাবাহিনী ধীরে ধীরে শান্তিপূর্ণ বিক্ষোভে সহিংস আচরণ করতে শুরু করেছে। সেখানে এ পর্যন্ত এক তরুণীসহ তিনজন নিহত হয়েছেন। শনিবার ম্যান্ডেলাই শহরে পুলিশের গুলিতে নিহত হয় দুজন।

মিয়ানমার সেনাবাহিনীর পেজ বন্ধের বিষয়ে গালফ নিউজের সংবাদে  বলা হয়, ওই ফেসবুক পেজে গত বছরের নভেম্বর মাসে সুচি ভোট জালিয়াতি করে জয় পেয়েছে বলে প্রচার করা হয়েছিল।  এছাড়াও পেজটিতে বিক্ষোভকারীদের ভয় ভীতি দেখানো হয়।

ফেসবুকের একজন মুখপাত্র বলেন, ‘ট্রু নিউজ ইনফরমেশনটি টিম’ পেজটি কমিউনিটি স্ট্যান্ডার্ড লঙ্ঘন করার জন্যই ডাউন করা হয়েছে। পেজটির মাধ্যমে সহিংসতাকে  উসকে দেয়া হচ্ছিল । #