মসজিদের দানবাক্সে পাওয়া গেল ২ কোটি ৩৮ লাখ টাকা!

নিউজথ্রি :: কিশোরগঞ্জের ঐতিহাসিক পাগলা মসজিদের দানবাক্সে এবার পাওয়া গগেছে প্রায় ২ কোটি ৩৯ লাখ টটাকা। এবার দানবাক্সগুলো খোলা হয় প্রায় পাঁচ মাস পর। তাতে আটটি সিন্দুকে নগদ পাওয়া যায় ২ কোটি ৩৮ লাখ ৫৫ হাজার ৫৪৫ টাকা। সেই সাথে পাওয়া গেছে বিপুল পরিমাণ স্বর্ণালঙ্কার ও বৈদেশিক মুদ্রা। বিষয়টি নিশ্চিত করেন কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আব্দুল্লাহ আল মাসউদ।

তিনি জানান, এর আগে দানবাক্সগুলো খোলা হয়েছিল গত বছরের ২২ আগস্ট। সেবার পাওয়া গিয়েছিল এক কোটি ৭৪ লাখ ৮৩ হাজার ৭১ টাকা। করোনা পরিস্থিতির কারণে এবার পাঁচ মাস চার দিন পর মসজিদের আটটি সিন্দুক খোলা হয়।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আরো জানান, শনিবার সকাল ১০টায় জেলা প্রশাসনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের উপস্থিতিতে মসজিদের ৮টি সিন্দুক খোলা হয়। তাতে মোট ১৪ বস্তা টাকা পাওয়া যায়। এরপর শুরু হয় টাকা গণনার কাজ। স্বাস্থ্যবিধি মেনে টাকা গণনায় অংশ নেন মাদ্রাসার ছাত্র-শিক্ষক ছাড়াও রূপালী ব্যাংকের কর্মকর্তারা।
উল্লেখ্য, কিশোরগঞ্জ শহরের ঐতিহাসিক স্থাপনার মধ্যে পাগলা মসজিদ এবটি। শহরের পশ্চিমে হারুয়া এলাকায় নরসুন্দা নদীর তীরে ১০ শতাংশ জমির ওপর এই মসজিদটি প্রতিষ্ঠিত। বহু মানুষ ধর্মীয় বিশ্বাস থেকে এ মসজিদে দু’ হাত খুলে দান করে থাকেন। #