ভারতে প্রবল বর্ষণে ভূমিধ্বস : নিহত ৩৬

নিউজথ্রি ::  ভারতের মহারাষ্ট্রের রাইগাদ জেলায় প্রবল বর্ষণের পর ভূমিধসে ৩৬ জন নিহত হয়েছে। সেই সাথে ভারী বর্ষণের কারণে দেখা দিয়ে বন্যার। বন্যায় কবলিতদের উদ্ধার করতে হেলকিপ্টার ব্যবহার করা হচ্ছে। সূত্র, এনডিটিভি।

বন্যায় যারা ঘরের মধ্যে আটকা পড়েছেন উদ্দেশ্য করে কর্তৃপক্ষ বলেছেন, তারা যেন বাড়ির ছাদে গিয়ে অথবা যেকোনোভাবে হেলকপ্টারকে বোঝায় যে তারা সেখানে আছেন।

যে অঞ্চলে ভূমিধস ও বন্যা হয়েছে তা মুম্বাই শহর থেকে ৭০ কিলোমিটার দূরে। সেখানে অন্তত হাজার খানেক মানুষ ভূমিধস ও বন্যার কারণে ক্ষতিগ্রস্ত হয়েছেন। জুলাইয়ে গত ৪০ বছরে সবচেয়ে বেশি বৃষ্টিপাত হয়েছে মহারাষ্ট্রে।

গতকাল (বৃহস্পতিবার) মোট তিনটি ভূমিধসের ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে ৩২টি এবং অন্য জায়গা থেকে আরো ৪টি মরদেহ উদ্ধার করা হয়। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে ঘটনার নিয়মিত খোঁজ খবর রাখছেন। শুক্রবার তিনি স্থানীয়দের সঙ্গে কথা বলেছেন।

মুম্বাই থেকে ২৫০ কিলোমিটার দূরে রত্নগিরি জেলার উপকূলীয় শহর চিপলুনে ২৪ ঘণ্টা ধরে একটানা বৃষ্টি হওয়ার কারণে পানির স্তর ১২ ফুট পর্যন্ত বেড়েছে। ভাশিস্তি নদীর পানি আশপাশের এলাকায় ঢুকে পড়ায় ঘরবাড়ি, রাস্তাঘাট তলিয়ে গিয়েছে। #