বড় ব্যবধানে হারলো মোস্তাফিজের রাজস্থান রয়্যালস

গড়েন
গড়েন

নিউজথ্রি :: সোমবার রাতে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ম্যাচে মোস্তাফিজের রাজস্থান রয়্যালসকে  ৪৫ রানের বড় ব্যবধানে হারিয়েছে চেন্নাই সুপার কিংস। মঈন আলি এবং রবিন্দ্রো জাদেজাদের ঘূর্ণিতেই মুলত তারা হেরে যায়। ফলে টানা দ্বিতীয় ম্যাচে জয় পেল তিনবারের চ্যাম্পিয়নরা। এদিন ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৮৮ রান সংগ্রহ করে ধোনির দল। জবাবে ব্যাট করতে নেমে মাত্র ১৪৩ রানেই থেমেছে যায় সাঞ্জু স্যামসনদের ইনিংস।

চেন্নাই টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করেছিল । প্রথম তিন ওভারে উইকেটেরই দেখা পায়নি রাজস্থান। অধিনায়ক সঞ্জু স্যামসন এমতাবস্থায় ইনিংসের চতুর্থ ওভারে মোস্তাফিজকে আক্রমণে আনেন  । বল হাতে নিয়েই অধিনায়কের মুখে হাসি ফোটান বাংলাদেশি এ কাটার মাস্টার। তিনি ১৩ বলে ১০ রান করা রুতুরাজ গায়কোয়াডকে সাজঘরে ফেরান ।
চেন্নাইয়ের ব্যাটসম্যানদের মধ্যে কেউই চল্লিশও করতে পারেননি। ওপেনিংয়ে নেমে ফ্যাফ ডু প্লেসিস ১৭ বলে ৩৩ রানের ইনিংস খেলে ফেরার পর আম্বাতি রাইডু ১৭ বলে ১৭ করে আউট হলে এক পর্যায়ে ১২৫ রানে ৫ উইকেটে পরিণত হয় দলটি।

শেষদিকে স্যাম কুরানের ৬ বলে ১৩ আর ডোয়াইন ব্রাভোর ৮ বলে ২০ রানের ইনিংসে বড় পুঁজি পেয়ে যায় চেন্নাই। অধিনায়ক ধোনি আরও একবার ব্যাট হাতে ব্যর্থতার পরিচয় দিয়েছেন। ১৭ বলে করেন ১৮ রান।

জবাবে ব্যাট করতে  নেমে  রাজস্থান চতুর্থ ওভারে মানান ভোরাকে হারায় । জস বাটলার এক প্রান্ত আগলে থেকে দুর্দান্ত ব্যাটিংয়ে লক্ষ্যের দিকে এগোতে থাকেন । তাকে সঙ্গ দেন ডুবে। এই দুই জনের ৪৭ রানের জুটি ভাঙেন ররিন্দ্রো জাদেজা। দারুণ এক ডেলিভারিতে ৪৯ রান করা বাটলারকে বোল্ড করার পর এলবিডব্লিউ করে দেন ডুবেকে।

মঈন আক্রমণে এসে পরপর দুই ওভারে তুলে নেন ডেভিড মিলার, রিয়ান পরাগ ও মরিসের উইকেট। আর এখানেই চেন্নাইয়ের জয় প্রায় নিশ্চিত হয়ে যায় ।পরে হারের ব্যবধান কমান তেওয়াতিয়া, উনাদকাটরা । অষ্টম উইকেটে তারা ৪২ রানের জুটি গড়েন। #