বুশরা ও বাফিয়া ছিলেন দুই বোন, এখন দুই  ভাই

ছিলেন দুই বোন, হয়েছেন দুই ভাই
ছিলেন দুই বোন, হয়েছেন দুই ভাই

নিউজথ্রি :: বুশরা আবিদ ও বাফিয়া আবিদ দুই বোন । কিন্তু এখন আর তারা দুই বোন নয়, দুই ভাই। অবিশ্বাস্য হলেও এটিই সত্য। তাদের নামও এখন আর বুশরা আবিদ ও বাফিয়া আবিদ নেই । নতুন নাম, বলিদ আবিদ ও মুরাদ আবিদ।চিকিৎসকের সফল ও সুচারু অস্ত্রপচারের পর তারা এখন দুই ভাই। অবাক মনে হলেও এই ঘটনা ঘটেছে পাকিস্তানে।

বার্তা সংস্থা জি নিউজ জানায়, বুশরা আবিদ ও বাফিয়া আবিদের আরো সাতটি বোন আছে। এজন্য সম্পর্কে ও শরীরের পরিবর্তন আনতে চেয়েছিল  এই দুই বোন। তবে লিঙ্গ পরিবর্তন অস্ত্রপচারের  কাজটি বেশ জটিল। কিন্তু দুই বোনই  ঝুঁকি নিতে চেয়েছিল ।তার পরও পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের জমিদার পরিবারের এই ২ বোন লিঙ্গ পরিবর্তন করে ছেলেতে পরিণত হওয়ায় পরিবারে অনড় ছিল, রাজি ছিল তাদের পরিবারের লোকজনও। পাঞ্জাব প্রদেশে গুজরাত জেলার সোনাবড়ি গ্রামে থাকে বসবাস এই পরিবারের ।

সফল অপারেশনের পর বুশরা আবিদ ও বাফিয়া আবিদ নিজেদের নাম রেখেছে বলিদ আবিদ ও মুরাদ আবিদ। এখন দুজনেই খুব খুশি। সংবাদ মাধ্যমকে তারা জানিয়েছে, তারা দুজনেই ছোট থেকে ছেলে হতে চাইতেন।  তারা সবসময় চাইতেন  পরস্পরের ভাই হতে। সেই ইচ্ছাই তারা পূরণ করেছে।এতে দুজনের খুশির অন্তঃ নেই। তাদের আরো সাতটি বোন রয়েছে। সেই বোনেরা ২ ভাইকে পেয়ে খুব খুশি।

সংবাদ সংস্থাটি জানায়, ২ বোনের অপারনে হয়েছে ইসলামাবাদে।    পাকিস্তান ইন্সটিটিউট অব মেডিকেল সায়েন্স এর ১২ জন ডাক্তার মিলে এই জটিল অস্ত্রোপচার করেছেন।এই অস্ত্রপচারের আগে ও পরে শারীরীক পরীক্ষা করাতে হয়। কাউন্সেলিং-এর প্রয়োজন পড়ে। অস্ত্রোপচারের পর ওষুধের মাধ্যমে হরমোনের উৎপাদন করা হয়।#