বঙ্গবন্ধু সাহিত্য পরিষদ যবিপ্রবি শাখার যাত্রা শুরু

বঙ্গবন্ধু সাহিত্য পরিষদ যবিপ্রবি শাখার যাত্রা শুরু
বঙ্গবন্ধু সাহিত্য পরিষদ যবিপ্রবি শাখার যাত্রা শুরু

যবিপ্রবি প্রতিনিধি ::  একুশের চেতনাকে ধারণ করে যাত্রা শুরু হয়েছে বঙ্গবন্ধু সাহিত্য পরিষদ যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) শাখা। এ লক্ষে ২১ সদস্য বিশিষ্ট একটি কমিটিও গঠন করা হয়েছে। শুরুতেই  বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহিদ মিনারে একুশের প্রথম প্রহরে পুস্পস্তবক অর্পণ, বিশ্ববিদ্যালয়ের প্রধান অভিভাবক ও বঙ্গবন্ধু সাহিত্য পরিষদের প্রস্তাবিত উপদেষ্টা উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেনসহ অন্য উপদেষ্টা মন্ডলীদেরকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।  যাত্রা শুরু হয় বঙ্গবন্ধু সাহিত্য পরিষদ যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) শাখার ২১ সদস্য বিশিষ্ট কমিটির।

অনুমোদিত কমিটির প্রস্তাবিত সভাপতি সাদাফ সালমান পান্থ, কার্যকরী সভাপতি মোঃ ইমন হোসেন ও সাধারণ সম্পাদক এম এ জুবায়ের রনির নেতৃত্বে পরিষদের সদস্যরা প্রথম কর্মসূচি হিসেবে যবিপ্রবি’র প্রধান অভিভাবক ও বঙ্গবন্ধু সাহিত্য পরিষদের প্রস্তাবিত উপদেষ্টা উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন, রেজিস্ট্রার প্রকৌশলী মোঃ আহসান হাবীব এবং ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক ড. মোঃ আলম হোসেনকে নবগঠিত কমিটির পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা প্রদান করেন।

এরপর কর্মসূচির দ্বিতীয় অংশে পরম শ্রদ্ধার সঙ্গে বাংলাভাষার মর্যাদাপ্রতিষ্ঠার লড়াইয়ে নেতৃত্বদানকারী সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল ভাষাসৈনিকদের  স্মরণে কমিটির সদস্যরা রাত ১২ঃ০১ মিনিটে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পনের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন  করেন।

এ সময়ে পরিষদের নেতা নেতৃবৃন্দের সাথে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও বঙ্গবন্ধু পরিষদ বিশ্ববিদ্যালয় শাখার পক্ষ থেকে উপস্থিত ছিলেন কার্যনিবার্হী কমিটির সাধারণ সম্পাদক ড. মোঃ আলম হোসেন, মো. আমজাদ হোসেন ড. ইঞ্জি., নাজমুল হোসেন প্রমুখ।

কর্মসূচির বিভিন্ন সময়ে পরিষদের পক্ষ থেকে উপস্থিত ছিলেন সাদ আহমেদ, সাজ্জাদ আলী সবুজ, জাওয়াদুল ওমর রিফাত,  আবদুল্লাহ আল নাইম, মোঃ জোনায়ের হোসেন, তানিয়া সুলতানা শ্রাবনী, মোঃ সাগর আলীসহ পরিষদের অন্যান্য নেতানেত্রী বৃন্দ। #