প্রবীন সাংবাদিক রেজাউল অসুস্থ্য, সাহায্যের আবেদন

চৌগাছা (যশোর) প্রতিনিধি :: বর্ষিয়ান সাংবাদিক চৌগাছা প্রেসক্লাবের সদস্য যশোর সদর উপজেলার দোগাছিয়া গ্রামের বাসিন্দা রেজাউল ইসলাম (৬৮) গুরুতর অসুস্থ্য। বর্তমানে তিনি যশোর সদর হাসপাতালে চিকিৎসাধীন। প্রবীন এই সাংবাদিক অর্থ অভাবে বলাচলে বিনা চিকিৎসায় আরো অসু্স্থ হয়ে যাচ্ছেন। যশোর থেকে প্রকাশিত বহুল প্রচলিত পত্রিকা দৈনিক রানার, কল্যাণ, লোকসমাজ, গ্রামের কাগজসহ স্থানীয় একাধিক পত্রিকায় তিনি এক সময়ে অত্যান্ত নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেছেন। সুনামধন্য জাতীয় দৈনিকে কলাম লিখে তিনি পুরস্কৃত হয়েছেন, পেয়েছেন নানা সম্মাননা। অসুস্থ্যতার আগ পর্যন্ত ঢাকার একটি জাতীয় দৈনিকে যশোর প্রতিনিধি হিসেবে কাজ করেছেন।
রেজাউল ইসলামের ছোট ছেলে আল মামুন জানান, গত ৪ সেপ্টেম্বর তার পিতা নিজ বাড়িতে মারাত্মক অসুস্থ্য হয়ে পড়েন। দ্রুতই যশোর সদর হাসপাতালে ভর্তি করা হয়। তিনি হার্টসহ নানা জটিল রোগে ভুগছেন।
স্বজনরা জানান, অর্থনৈতিক সংকট সুচিকিৎসায় যেন প্রাচীর হয়ে দাঁড়িয়েছে। তিনি মাঠে ফসল ফলিয়ে যা রোজগার করতেন সেই টাকায় সংসার চালানোর পাশাপাশি ছেলে মেয়েদের পড়ালেখা করাতেন। জমানো কোন টাকা না থাকায় বর্তমানে ধার দেনা করে চলছে চিকিৎসা। দানশীলদের একটু সহযোগীতা পেলে কলম সৈনিক রেজাউল ইসলাম সুস্থ্য হয়ে আবারও ফিরতে পারবেন মহান পেশা সাংবাদিকতায়। স্বজনরা সমাজের বিত্তবানদের কাছে সহযোগীতার হাত বাড়িয়েছেন, যোগাযোগ-০১৭৬৪২৪৩০৮১।
এদিকে প্রবীন এই সাংবাদিকের আশু রোগ মুক্তি ও দীর্ঘায়ু কামনা করে বিবৃতি দিয়েছেন চৌগাছা প্রেসক্লাব ও রিপোর্টার্স ক্লাবের সাংবাদিক নেতৃবৃন্দ। বিবৃতি দাতারা হলেন প্রেসক্লাবের সভাপতি আলমগীর মতিন চৌধুরী, সিনিয়র সহ-সভাপতি সহকারী অধ্যাপক ইয়াকুব আলী, সহ-সভাপতি শেখ ওয়ালিউর রহমান, সাধারণ সম্পাদক শাহানুর আলম উজ্জ্বল, রিপোর্টার্স ক্লাবের সভাপতি বাবলুর রহমান, সিনিয়র সহ-সভাপতি এম হাসান মাহমুদ, সহ-সভাপতি খলিলুর রহমান জুয়েল, সাধারণ সম্পাদক মুকুরুল ইসলাম মিন্টু, সাংবাদিক এম শাহীন, শিহাবউদ্দিন, খাজা ফজিল আইচ উজ্জল, শামীম রেজা, রিয়াজুল ইসলাম, কবিরুল ইসলাম, সেঁজুতি নূর, টিপু সুলতান, শওকত আলী, রেজাউল ইসলাম সাগর, সুজন দেওয়ান, শিপলু খান, মহিদুল ইসলাম, ইমাম হোসেন সাগর, রাসেল ইমাম মিঠু প্রমুখ। #