প্রধানমন্ত্রীর জন্মদিন ঘিরে ‘থ্যাংক ইউ পিএম’ ক্যাম্পেইন

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উদযাপনের লক্ষ্যে ‘থ্যাংক ইউ পিএম’ ক্যাম্পেইন শুরু হতে যাচ্ছে। এতে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে নিজের বক্তব্য ভিডিওতে ধারণ এবং সেটি প্রধানমন্ত্রীকে পাঠিয়ে এই প্রচার কার্যক্রমে অংশ নেওয়ার জন্য সবাইকে আমন্ত্রণ জানানো হয়েছে। খবর বাসসের।

২৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনকে কেন্দ্র করে ক্ষমতাসীন আওয়ামী লীগ এবং এর সহযোগী সংগঠনগুলো বিভিন্ন কর্মসূচির আয়োজন করবে। আওয়ামী লীগের ওয়েব টিমের সমন্বয়কারী তন্ময় আহমেদ বলেন, দলের এসব কর্মসূচির পাশাপশি প্রধানমন্ত্রীর জন্মদিন এবং বাংলাদেশের ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে এএলবিডি ওয়েব টিম ‘থ্যাংক ইউ পিএম’ ক্যাম্পেইনের আয়োজন করছে।
তন্ময় বলেন, এএলবিডি ওয়েব টিমের নির্ধারিত বিন্যাস অনুযায়ী নিজের বর্ণিত ভিডিও প্রেরকের নাম, জেলা এবং সংগঠনের নাম উল্লেখ করে শুরু করতে হবে, মূল ভিডিও কোনো সম্পাদনা ছাড়াই পাঠাতে হবে।
কেউ চাইলে একাধিক ভিডিও পাঠাতে পারবেন। ভিডিও পাঠানোর ঠিকানা [email protected] Drive or One Drive  এর লিংক ‘sharable’, ‘open’, or ‘anyone can get access’ এই অপশনগুলো থেকে যে কেউ ভিডিও পাঠাতে পারবেন।
তিনি বলেন, ভিডিওগুলো শেষ হবে ‘ধন্যবাদ, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’ এই বক্তব্য দিয়ে।
তন্ময় বলেন, ‘শেখ হাসিনা দেশের দায়িত্বে রয়েছেন, এই সময়ে তার জন্মদিন এবং একই সাথে স্বাধীনতার পঞ্চাশ বছর উদযাপিত হচ্ছে। এই জন্মবার্ষিকী অবশ্যই বিভিন্ন সহযোগী সংগঠনের উদযাপনের মাধ্যমে ভিন্ন মাত্রা পাবে।’
ওয়েব টিমের সমন্বয়কারী বলেন, ‘দলের ব্যাপক কর্মসূচির মধ্যে আমাদের এই ধরনের উদ্যোগ দলের প্লাটফরম থেকে সাধারণ জনগণকে আমাদের নেতার প্রতি শুভেচ্ছা জানানোর সুযোগ দেওয়ার জন্য করা হয়েছে।’
তন্ময় আরও বলেন, এর আরেকটি লক্ষ্য হচ্ছে দলীয় প্লাটফরম থেকে সমন্বিত করা এবং পরে  প্রকল্প গ্রহণ করা-কীভাবে প্রধানমন্ত্রীর কাজ অগ্রগতির গতিপথ পরিবর্তন করছে। কারণ প্রধানমন্ত্রী অন্যদের মতো নন, তিনি বিভিন্ন উদ্যোগের কথা চিন্তা করেছেন এবং বাস্তবায়ন করেছেন, যা লাখ লাখ মানুষের জীবনকে উন্নত করেছে।
এই নেতা বলেন, ‘আমরা আশা করি দেশের জনগণ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যার প্রতি আগের মতো ভিডিও বার্তার মাধ্যমে কৃতজ্ঞতা প্রকাশ করবেন। ভিডিওগুলো দলের যাচাইকৃত ফেসবুক পৃষ্ঠায় প্রদর্শিত হবে।’
তন্ময় বলেন, বিভিন্ন পরিকাঠামোগত প্রকল্পে শেখ হাসিনার অবদান, করোনাভাইরাসের বিরুদ্ধে টিকাকরণ, বিদ্যুৎ সরবরাহ, বসতি প্রকল্প এবং অন্যান্য কমিউনিটির রূপান্তরের উদ্যোগ এই ভিডিওগুলোতে প্রদর্শিত হতে পারে। ভিডিও পাঠানোর শেষ সময় সীমা ২০ সেপ্টেম্বর, ২০২১।