পাঞ্জাব কিংসকে ৫ উইকেটে হারালো কলকাতা

পাঞ্জাব কিংসকে ৫ উইকেটে হারালো কলকাতা
পাঞ্জাব কিংসকে ৫ উইকেটে হারালো কলকাতা

নিউজথ্রি ::  সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে জিতে দুরন্ত সূচনা করার পর সাকিব আল হাসানের কলকাতা নাইট রাইডার্স আর জয় দেখতে পায়নি। কিন্তু এরপরেই ছন্দ পতন, হেরেছে টানা চার ম্যাচে। তবে গতকাল সোমবার রাতের ম্যাচে পাঞ্জাব কিংসকে ৫ উইকেটে হারিয়ে জয়ে ফিরল দুইবারের চ্যাম্পিয়নরা।

এদিন পাঞ্জাব ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে মাত্র ১২৩ রান সংগ্রহ করে । জবাবে ব্যাট করতে নেমে ২০ বল এবং ৫ উইকেট হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় ইয়ন মরগান বাহিনী।
নরেন্দ্র মোদী স্টেডিয়ামে পাঞ্জাবের ব্যাটসম্যানরা ম্যাচের শুরুতে কলকাতার বোলিং তোপে দাঁড়াতেই পারেনি । কে এল রাহুলকে আউট করে পঞ্জাবের ব্যাটিংকে প্রথম ধাক্কা দেন প্যাট কামিন্স। সেই ধাক্কা হজম করার আগে প্রথম বলেই কার্তিককে খোঁচা দিয়ে মাভির বলে ফেরেন ক্রিস গেইল।

এরপর পাঞ্জাবের মিডলঅর্ডার নারাইন, প্রসিদ্ধ কৃষ্ণ ও বরুণ চক্রবর্তীর দাপটে একেবারেই সুবিধা করতে পারেনি । মায়াঙ্ক আগরওয়াল ৩১ ও শেষ দিকে ক্রিস জর্ডন ১৮ বলে ৩০ না করলে স্কোর বোর্ডে আরও কম রান উঠত। সর্বোচ্চ তিনটি উইকেট নেন প্রসিদ্ধ কৃষ্ণা ।   সুনিল নারিন ও প্যাট কামিন্স দুটি করে উইকেট পেয়েছেন।

মাত্র ১২৪ রানের টার্গেটে খেলতে নেমে প্রথম তিন ওভারে যথাক্রমে সাজঘরে ফেরেন নিতিশ রানা (০), শুবমান গিল (৯) ও সুনিল নারিন (০)। দলের রান তখন মাত্র ১৭। বোলিংয়ে দুর্দান্ত শুরুর পর কলকাতাকে চেপে ধরার স্বপ্ন দেখতে শুরু করে পাঞ্জাব।

তবে  অধিনায়ক ইয়ন মরগান ও তিন নম্বরে নামা রাহুল ত্রিপাঠি চতুর্থ উইকেট জুটিতে দলের হাল ধরেন। দুজন মিলে মাত্র ৮ ওভারে গড়েন ৬৬ রানের জুটি। ইনিংসের ১১তম ওভারের শেষ বলে আউট হওয়ার আগে ৩২ বলে ৪১ রান করেন ত্রিপাঠি।

আর অধিনায়ক মরগান শেষ পর্যন্ত অপরাজিত থেকে দলকে জয়ের বন্দরে নিয়েই মাঠ ছাড়েন । তার ব্যাট থেকে আসে ৪০ বলে ৪৭ রানের ইনিংস। যেখানে ছিল ৪টি চার ও ২টি ছয়ের মার। দিনেশ কার্তিক ১২ ও  আন্দ্রে রাসেল ১০ রানে  অপরাজিত থাকেন।#