পাচারকালে  শ্যামনগরে  নারী-পুরুষসহ আটক ৫

মোঃ জিয়াউর রহমান, শ্যামনগর থেকে :: বেশি বেতনে কাজের প্রলোভন দেখিয়ে ভারতে পাচার কালে নারী পুরুষসহ ৫ ব্যক্তিকে আটক করেছে উত্তর কৈখালী বিওপি বিজিবি সদস্যরা। রোববার (২৯ আগস্ট) ভোর ৫ টার দিকে উত্তর কৈখালী বিজিবি ক্যাম্প কমান্ডার হাবিলদার মো: জাকির হোসেনের নেতৃত্বে বিজিবি সদস্যরা বাংলাদেশ-ভারত সীমান্তবর্তী শাপখালী গ্রামে নজরুল ইসলামের বাড়ি হতে তাদের আটক করে। এ সময়ে বিজিবি’র উপস্থিতি টের পেয়ে পাচারকারী নজরুল ইসলাম দ্রুত বাড়ি থেকে পালিয়ে যায়।
আটককৃতরা হলো বাগেরহাট জেলার শরনখোলা থানার পূর্বখাজা গ্রামের আলকাফ হাওলাদারের ছেলে ইমাদুল হক ও তার স্ত্রী শাহানাজ বেগম, রিয়াজুল হাওলাদারের স্ত্রী মারুফা বেগম এবং একই থানার গুলবুনিয়া গ্রামের মৃত নুরুল ইসলামের ছেলে হাসান গাজী ও তার স্ত্রী শারমিন বেগম।
এ বিষয়ে ১৭, বিজিবি কোম্পানী কমান্ডার সুবেদার মোহাম্মদ কাবুল হোসেন বলেন, মানব পাচারের খবর গোপনে জানতে পেরে পূর্ব পরিকল্পিত ভাবে ঘটনাস্থলে অভিযান চালিয়ে পাচারের উদ্দেশ্য নিয়ে আসা নারী পুরুষসহ ৫ ব্যক্তিকে আটক করে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য শ্যামনগর থানায় হস্তান্তর করা হয়েছে। পাচারকারী নজরুল ইসলামকে গ্রেফতারের চেষ্টা চলছে।
শ্যামনগর থানার ওসি (তদন্ত) মো: শহিদুল ইসলাম বলেন, আটককৃতদের বিরুদ্ধে পাসপোর্ট আইনে মামলা হয়েছে। আসামীদের সাতক্ষীরা আদালতে প্রেরণ করা হয়েছে। #