নড়াইলে সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে বিশ্ব ভালোবাসা দিবস উদযাপন

নড়াইল প্রতিনিধি :: নড়াইলে সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে বিশ্ব ভালোবাসা দিবস ও ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছে ‘স্বপ্নের খোঁজে ফাউন্ডেশন’। কর্মসূচির মধ্যে ছিলো শোভাযাত্রা, কেককাটা, কবিতা আবৃত্তি, আলোচনা সভা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান।
রবিবার (১৪ ফেব্রুয়ারী) সকাল ১০টায় শহরের রূপগঞ্জ মোস্তারী কমপ্লেক্স চত্বর থেকে এ উপলক্ষে একটি শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে পুরাতন বাসটানির্মাল সংলগ্ন বঙ্গবন্ধু মঞ্চে গিয়ে শেষ হয়।
শোভাযাত্রা শেষে সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে কেক কাটেন প্রধান অতিথি নড়াইল পৌরসভার নব-নির্বাচিত মেয়র আঞ্জুমান আরা, কাউন্সিলরবৃন্দ ও সংগঠনের সদস্যরা।
আলোচনা সভায় স্বপ্নের খোঁজে ফাউন্ডেশনের সভাপতি মীর্জা গালিব সতেজের সভাপতিত্বে উপস্থিত ছিলেন নারী কাউন্সিলর ইপিরানী অধিকারী, নড়াইল পৌরসভার কাউন্সিলর শরফুল আলম লিটু, কাজী জহিরুল হক, আনিচুর রহমান, স্বপ্নের খোঁজে ফাউন্ডেশনের উপদেষ্টা মোঃ ফয়সাল মুস্তারীসহ অনেকে।
আলোচনা সভা শেষে শিশুদের কবিতা আবৃত্তি প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

উল্লেখ্য যে, ২০১৭ সালের ১৪ ফেব্রুয়ারী সমাজের পিছিয়ে পড়া সুবিধাবঞ্চিত মানুষের সেবার মানষিকতা নিয়ে একদল উদ্যোমী কলেজ ও বিশ^বিদ্যালয় পড়–য়া শিক্ষাথীরা স্বপ্নের খোঁজে ফাউন্ডেশন’ প্রতিষ্ঠা করে। প্রতিষ্ঠার পর থেকে বেদে সম্প্রদায়সহ সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে শিক্ষার আলো ছড়ানো, হতদরিদ্রদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ, দরিদ্র শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সহায়তা প্রদান, চিকিৎসা সেবা, শীতবস্ত্র বিতরণসহ বিভিন্ন ধরনের সেবামুলক কার্যক্রম চালিয়ে আসছে। এছাড়া করোনাকালে খাদ্য সামগ্রী বিতরণ ও সচেতনামূলক কার্যক্রম পরিচালনা করেছে। #