নড়াইলে শিক্ষার্থীর মাঝে বাই-সাইকেল বিতরণ

নড়াইল প্রতিনিধি :: নড়াইলে শিক্ষার্থীর মাঝে বাই সাইকেল ও সহায়ক উপকরণ বিতরণ করা হয়েছে। সোমবার (১৯ জুলাই) দুপুরে সদর উপজেলা পরিষদ চত্বরে এসব উপকরণ বিতরণ করা হয়।
এডিবি ও রাজস্বখাতের অর্থায়নে সদর উপজেলার বরাশুলা শিশুসদন ক্যাডেট মাধ্যমিক বিদ্যালয় সহ দুটি শিক্ষা প্রতিষ্ঠানের ১৭জন ছাত্রীর মাঝে ১টি করে বাই-সাইকেল ও হবখালী আদর্শ মহাবিদ্যালয়ের ৬০জন শিক্ষার্থীর মাঝে কলেজ ব্যাগ, টিফিন বক্স ও পানির পাত্র দেয়া হয়।
এসব উপকরণ বিতরণ করেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ নিজামউদ্দিন খান নিলু ও সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা সাদিয়া ইসলাম। এসময় হবখালী আদর্শ মহাবিদ্যালয়ের অধ্যক্ষ মোঃ বুলবুল ইসলাম, বরাশুলা শিশুসদন ক্যাডেট মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নূরুল ইসলাম সহ গণমাধ্যমকর্মী, শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নিজাম ্উদ্দিন খান নিলু ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া ইসলাম সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, ‘ করোনার কারনে প্রায় দুবছর হতে চললো শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ। শিক্ষার্থীরা অনলাইনে ক্লাস করছে। মাঝে মধ্যে এ্যাসাইনমেন্ট গ্রহণ ও জমাদানের জন্য স্কুলে যাতায়াত করে। তাছাড়া করোনার সংক্রমন কমে গেলে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়া হবে। তখন স্কুলে যাতায়াতের জন্য শিক্ষা প্রতিষ্ঠান হতে দূরে বাড়ি এমন ১৭জন ছাত্রীকে বাই-সাইকেল দেওয়া হয়েছে। এছাড়া কলেজের শিক্ষার্থীদের মাঝে কলেজ ব্যাগ, টিফিন বক্স ও পানির পাত্র দেয়া হয়েছে। আগামীতেও এ ধারা অব্যাহত থাকবে।’ #