নড়াইলে বিনামুল্যে পাটবীজ সারসহ কৃষি উপকরণ বিতরণ

নড়াইল প্রতিনিধি :: নড়াইলে খরিপ ২০২১-২২ মৌসুমে উচ্চ ফলনশীল পাট বীজ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামুল্যে নাবী পাট বীজ, সার, কৃষি পুর্নবাসন সহায়তা বিতরণ করা হয়েছে। এছাড়া কৃষকদের দক্ষতা বৃদ্ধির জন্য প্রশিক্ষনের ব্যবস্থা করা হয়।
মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) সকাল ১০টায় সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের প্রশিক্ষন কেন্দ্রে এসব কার্যক্রমের উদ্বোধন করেন প্রধান অতিথি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া ইসলাম।
সদর উপজেলা কৃষি কর্মকর্তা জাহিদুল ইসলাম বিশ^াসের সভাপতিত্বে ও কৃষিবিদ সৌরভ দেবনাথের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা মৎস্য কর্মকর্তা এনামুল হক, সদর উপজেলা প্রাণি সম্পদক কর্মকর্তা মোঃ জিন্নুর রহমান, নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজার প্রতিনিধি মোঃ তাইজুল ইসলাম প্রমুখ।
জাহিদুল ইসলাম জানান, প্রণোদনার অংশ হিসেবে সদর উপজেলার ৩০ জন কৃষককের মাঝে প্রত্যেককে আধা কেজি পাট বীজ, ১০ কেজি ডিএপি সার, ১০ কেজি এমওপি সার, ১০ কেজি ইউরিয়া সার দেওয়া হয়েছে। এসব কৃষকদের দক্ষতা বৃদ্ধির জন্য একদিনের প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে। প্রশিক্ষণ ও চাষাবাদের জন্য প্রত্যেক কৃষকের ব্যাংক এ্যাকাউন্টে ২হাজার ৬শ৩০ টাকা করে দেয়া হবে।#