নড়াইলে বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস ভলিবল  উদ্বোধন

নড়াইল প্রতিনিধি :: করোনার কারনে স্বাস্থ্যবিধি মেনে নড়াইলে শুরু হয়েছে বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস-২০২০ ভলিবল (পুরুষ-মহিলা) প্রতিযোগিতা। সোমবার (৫ এপ্রিল) বিকাল ৩ টায় বীরশ্রেষ্ঠ নূর মোহম্মদ ষ্টেডিয়ামে প্রতিযোগিতার উদ্বোধন করেন প্রধান অতিথি নড়াইল জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান।
বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েনের আয়োজনে বাংলাদেশ ভলিবল ফেডারেশনের ব্যবস্থাপনায় এবং জেলা ক্রীড়া সংস্থার সার্বিক সহযোগিতায় এ খেলা অনুষ্ঠিত হচ্ছে।
উদ্বোধনী অনুষ্ঠানে নড়াইলের পুলিশ সুপার প্রবীর কুমার রায় পিপিএম (বার), জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সোহরাব হোসেন বিশ^াস, জেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, নড়াইল পৌর মেয়র আঞ্জুমান আরা, যশোর সেনাবাহিনীর মেজর এ এফ এম আজমল হোসেন খান (পিএসসি), যশোর সেনাবাহিনীর ক্যাপ্টেন ফাতির আব্দুল্লাহ, বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের উপ-মহাসচিব ও বাংলাদেশ ভলিবল ফেডারেশনের সাধারন সম্পাদক আশিকুর রহমান মিকু প্রমুখ। এসময় মাঠে বিভিন্ন জেলার খেলোয়াড়সহ ক্রীড়াপ্রেমীরা সময় উপস্থিত ছিলেন।
বিকালের খেলায় বাংলাদেশ বিমান বাহিনী ৩-০ সেটে কুমিল্লা জেলা দলকে এবং নড়াইল জেলা দল ৩-০ সেটে চট্টগ্রাম জেলা দলকে পরাজিত করে। এছাড়া মহিলা গ্রুপে- খুলনা জেলা দল ৩ -০ পাবনা জেলা দলকে পরাজিত করে।
উদ্বোধন বিকালে হলেও খেলা শুরু হয় সকাল থেকেই। সকালের খেলায় বাংলাদেশ সেনাবাহিনী ৩-০ সেটে দিনাজপুর জেলা দলকে এবং ২ য় খেলায় তিতাস গ্যাস-৩-০ সেটে পঞ্চগড় জেলা দলকে পরাজিত করে। এ প্রতিযোগিতায় পুরুষ গ্রুপে -০৮ টি এবং মহিলা গ্রুপে ৭টি দল অংশ গ্রহন করছে।পুরুষ বিভাগে বাংলাদেশ সেনাবাহিনী, দিনাজপুর জেলা দল, কুমিল্লা জেলা দল, বাংলাদেশ বিমানবাহিনী, তিতাস গ্যাস, পঞ্চগড় জেলা দল, চট্টগ্রাম জেলা দল ও স্বাগতিক নড়াইল জেলা দল। মহিলা দলের মধ্যে রয়েছে বাংলাদেশ আনসার ও ভিডিপি দল, পাবনা জেলা দল, খুলনা জেলা দল, বাংলাদেশ পুলিশ দল ও স্বাগতিক নড়াইল জেলা দল। আগামী ৮ এপ্রিল ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে।
অলিম্পিক এসোসিয়েশনের উপ-মহাসচিব ও বাংলাদেশ ভলিবল ফেডারেশনের সাধারন সম্পাদক আশিকুর রহমান মিকু জানান, করোনার কারনে খেলা দেখতে মাঠে আসতে দর্শকদের নিরুৎসাহিত করা হচ্ছে। তাছাড়া আয়োজন বৃহৎ পরিসরে আয়োজন করার ইচ্ছা থাকলেও করোনার কারনে আয়োজন ছোট পরিসরে করা হচ্ছে। সমাপণী অনুষ্ঠানে দেশের বরেণ্য শিল্পীদের পরিবেশনার আয়োজনের প্রস্তুতি বাতিল করা হয়েছে। বেশ কিছুদল করোনা ও লকডাউনের কারনে অংশ নিতে পারেনি। #