ডাবল সেঞ্চুরি করলেন লঙ্কান দলনায়ক দিমুথ করুনারত্নে

ডাবল সেঞ্চুরি করলেন লঙ্কান দলনায়ক দিমুথ করুনারত্নে
ডাবল সেঞ্চুরি করলেন লঙ্কান দলনায়ক দিমুথ করুনারত্নে

নিউজথ্রি ::  পাল্লেকেলেতে  সিরিজের প্রথম টেস্টের চতুর্থদিনের খেলায় টেস্ট ক্যারিয়ারে প্রথম ডাবল সেঞ্চুরি তুলে নিয়েছেন লঙ্কান দলনায়ক দিমুথ করুনারত্নে।

দুই লঙ্কান ওপেনার লাহিরু থিরিমান্নে এবং দিমুথ করুনারত্নে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট হাতে দুর্দান্ত সূচনা করেন । তারা ওপেনিং জুটিতে ১১৪ রান তুলেন । এর মধ্যে থিরিমান্নে ১২৫ বলে ৮টি চারে ৫৮ রান করে মেহেদি হাসান মিরাজের বলে এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফেরেন।

দ্বিতীয় উইকেটে ব্যাট করতে আসা ওসাদা ফার্নান্দোকে ২০ রানে ফেরান তাসকিন আহমেদ। তৃতীয় উইকেটে ব্যাট করতে নেমে অ্যাঞ্জেলা ম্যাথিউস অনেকটা ওয়ানডে ধাচে ব্যাট করতে থাকেন । ৩২ বলে ২৫ রান তুলে তিনি তাইজুলের বলে আউট হন।

স্বাগতিকরা তিনটি উইকেট হারালেও ব্যাট হাতে আপনতালে লড়তে থাকেন অধিনায়ক দিমুথ করুনারত্নে। তুলে নেন ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি। অপরপ্রান্তে  ছিলেন ধনঞ্জয়া ডি সিলভা। তিনিও ব্যক্তিগত সেঞ্চুরি পূর্ণ করেছেন।  তৃতীয় উইকেট জুটিতে অপ্রতিরোধ্য ২৮৫ রানের জুটি গড়েছেন তারা।

বুধবার টস জিতে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে টাইগার ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত এবং মুমিনুল হক সৌরভ সেঞ্চুরি করেন। আউট হওয়ার পূর্বে শান্ত ৩৭৮ বলে ১৬৩ রানের একটি দুর্দান্ত ইনিংস খেলেন । তার খেলা ইনিংসটি ১৭টি চার এবং ১টি ছয়ে সাজানো। আর ১২৭ রান আউট হন মুমিনুল। তার ৩০৪ বলে খেলা ইনিংসটি সাজানো ১১টি চারে ।

এছাড়া ৯০ রান করেন তামিম, লিটন ৫০ এবং ৬৮ রানে মুশফিকুর রহিম অপরাজিত থাকেন। শ্রীলঙ্কার পক্ষে সর্বোচ্চ ৪টি উইকেট তুলে নেন ওসাদা ফার্নান্দো।#