টাঙ্গাইল কালচারাল অফিসার হত্যার প্রতিবাদে ঝিনাইদহে মানববন্ধন

ঝিনাইদহ প্রতিনিধি :: টাঙ্গাইল জেলা শিল্পকলা একাডেমীর কালচারাল অফিসার খন্দকার রেদওয়ানা ইসলামের হত্যার প্রতিবাদ ও জড়িতদের শাস্তির দাবিতে ঝিনাইদহে মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে।
বুধবার সকালে ঝিনাইদহ শিল্পকলা একাডেমীর সামনে এ কর্মসূচীর আয়োজন করে জেলা কালচারাল অফিস। এতে ব্যানার ফেস্টুন নিয়ে কালচারাল অফিসের কর্মচারী, প্রশিক্ষক, শিল্পী ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা অংশ নেয়।
কর্মসূচীতে একাত্বতা ঘোষনা করেন এসময় বক্তব্য রাখেন, ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই, জেলা শিল্পকলা একাডেমীর এডহক কমিটির সদস্য অশোক ধর, একরামুল হক লিকু, সদর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, জেলা কালচারাল অফিসার জসিম উদ্দিনসহ অন্যান্যরা।
এসময় বক্তারা বলেন, দেশীয় সাংস্কৃতির চর্চা, লালন ও বিকাশের লক্ষ্যে ১৯৭৪ সালে বাংলাদেশ শিল্পকলা একাডেমী প্রতিষ্ঠা করেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। সাংস্কৃতিক কর্মকান্ডে অভিজ্ঞতাসম্পন্ন মেধাবীরা এদেশের শিল্প-সংস্কৃতিকে ভালবেসে এই চাকুরীতে আসেন। মেধাবী এই সন্তান খন্দকার রেদওয়ানা ইসলামমে নিমর্মভাবে হত্যা করা হয়েছে। এই ধরনের ঘৃণ্য কর্মকান্ডের প্রতিবাদ জানাচ্ছি। এর সাথে জড়িতদের দ্রুত শাস্তি হওয়া প্রয়োজন। সেই সাথে দেশের শিল্প সংস্কৃতির চর্চা অব্যাহত রাখতে এই কর্মকর্তাদের নিরাপত্তা ও চাকুরীর সুষ্ঠু পরিবেশ বজায় রাখা প্রয়োজন।
উল্লেখ্য, গত ২৭ মার্চ বিকেলে টাঙ্গাইলের মির্জাপুর কুমুদিনি হাসপাতালের একটি ভিআইপি কক্ষ থেকে টাঙ্গাইল জেলা শিল্পকলা একাডেমীর কালচারাল অফিসার খন্দকার রেদওয়ানা ইসলামের লাশ উদ্ধার করা হয়। চিকিৎসাধীন অবস্থায় হত্যার অভিযোগ উঠেছে স্বামীর বিরুদ্ধে। #