টাইগার যুবাদের আরও একটি জয়

টাইগার যুবাদের আরও একটি জয়
টাইগার যুবাদের আরও একটি জয়

পাঁচ ম্যাচ সিরিজের দ্বিতীয় এক দিনের আন্তর্জাতিক ম্যাচে সফররত আফগানিস্তান অনূধর্ব -১৯ দলের বিপক্ষে ৩ উইকেটের রোমাঞ্চকর জয় পেয়েছে বাংলাদেশের যুবারা। শুরুতে ব্যাট করতে নেমে মাত্র ১০১ রানে অলআউট হয় সফরকারীরা। লো-স্কোরিং এই ম্যাচে জয় তুলে নিতে বাংলাদেশ হারিয়েছে সাতটি উইকেট।

দিনের শুরুতে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে প্রথমকেই দেখে-শুনেই ব্যাট করছিল আফগানিস্তানের যুবারা। কিন্তু সেটা সুবিধাজনক ছিল না। ওপেনার সুলিমান সাফিকে মাত্র ৩ রানে ফেরান রিপন মণ্ডল। আর পরের উইকেট তুলে নেন গোলাম কিবরিয়া।

এরপর টাইগার স্পিনার নাইমুর রহমানের ঘূর্ণিতে রীতিমতো দিশেহারা হয়ে পড়ে সফরকারীরা। বাংলাদেশের উদীয়মান স্পিনার ১০ ওভারে ৪ মেডেন নিয়ে মাত্র ১৪ রানের খরচায় ৪ উইকেট নেন তিনি।

ফলে মাত্র ১০২ রান তাড়া করতে নেমে সহজ জয়ই পাবে স্বাগতিক দেশের যুবারা- এমনটা আশা করছিলেন সবাই। শুরুটাও ভালো ছিল বাংলাদেশের। ওপেনিং জুটিতে মফিজুল ইসলাম এবং প্রান্তিক নওরোজ নাবিল মিলে ৩৭ রান তুলেন।

৩১ রানে মফিজুল এবং ২৪ রানে আউট হন নাবিল। পরের উইকেটে ব্যাট করতে নেমে ১০ রানে আউট হন আরিফুল ইসলাম। ৭০ রানে ৩ উইকেট হারানোর পর দলীয় স্কোরে ২৫ রান যোগ করতে আরও চারটি উইকেট বসে জুনিয়র টাইগাররা। আর এসব ব্যাটসম্যানদের সবাই সাজঘরে ফিরেছেন দশের ঘর স্পর্শ করার আগেই।

রিপন মণ্ডলকে সঙ্গে নিয়ে শেষ পর্যন্ত দেখে-শুনে ব্যাট করে দলকে জয় উপহার দেন আইচ মোল্লা। তিনি অপরাজিত থাকেন ব্যক্তিগত ১৬ রানে। আর রিপন জয় নিয়ে মাঠ ছাড়ার আগে করেন ৬ রান।

এ জয়ের ফলে পাঁচ ম্যাচ সিরিজে ২-০ তে এগিয়ে গেল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। ফলে পরের তিন ম্যাচের একটি জিতলেই সিরিজ নিজেদের করে নেবেন এসএম মেহেরব বাহিনী