ঝিকরগাছায় ৮ হাজার টাকা জরিমানা আদায়

এম আলমগীর, ঝিকরগাছা :: যশোরের ঝিকরগাছায় সরকারী সিদ্ধান্ত অমান্য করায় এক ব্যবসায়ীকে ৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সহকারী কমিশনার (ভূমি) ডা. কাজী নাজিব হাসান ভ্রাম্যমান আদালতের অভিযান চালিয়ে এ জরিমানা আদায় করেছেন।
শনিবার সকালে ঝিকরগাছা বাজারে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে ও কঠোর বিধি-নিষেধ পালন এবং জনসচেতনতায় মোবাইল কোর্ট পরিচালিত হয়েছে। এসময় সরকারী নির্দেশনা অমান্য করে দোকার খুলে রাখার অপরাধে সংক্রমক রোগ প্রতিরোধ (নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন ২০১৮ এর ২৪(২) ধারার দন্ডবিধি ১৮৬০ এর ২৬৯ ধারায় ঝিকরগাছা বাজারের সিঙ্গার ইলেকট্রনিক্স এর মালিক আব্দুল আজিজ কে ৮ হাজার টাকা জরিমানা করেন।

মীর খলিলুর রহমান দাতব্য চিকিৎসা কেন্দ্রে অক্সিজেন সাপোর্ট পাবে পানিসারা গ্রামবাসী
এম আলমগীর, ঝিকরগাছা
গ্রামের করোনা ভাইরাসে আক্রান্ত রোগীকে অক্সিজেন সাপোর্ট দেয়ার জন্য অক্সিজেন ব্যাংক প্রকল্প চালু করেছে মীর খলিলুর রহমান দাতব্য চিকিৎসালয় কেন্দ্র। যশোরের ঝিকরগাছা উপজেলার পানিসারা গ্রাম উন্নয়ন কমিটির সার্বিক ব্যবস্থাপনায় করোনাকালীন মহামারীতে গ্রামের করোনা আক্রান্ত রোগীদের অক্সিজেন সাপোর্ট দেয়ার জন্য এ মহতী উদ্যোগ গ্রহণ করা হয়েছে। সাবেক ছাত্রনেতা আমেরিকা প্রবাসী মীর মনিরুজ্জামান বাবুর আর্থিক সহযোগিতায় ৪টি অক্সিজেন সিলিন্ডার প্রদান করা হয়েছে মীর খলিলুর রহমান দাতব্য চিকিৎসালয় কেন্দ্রে।
শনিবার সকালে মীর খলিলুর রহমান দাতব্য চিকিৎসালয় কেন্দ্রে অক্সিজেন ব্যাংক প্রকল্পের উদ্বোধন করেন ঝিকরগাছা থানার অফিসার ইনচার্জ আব্দুর রাজ্জাক। স্বাস্থ্যবিধি মেনে স্বল্প পরিসরের এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ফ্লাওয়ার সোসাইটির সভাপতি আব্দুর রহিম, মীর লুৎফুর রহমান এতিমখানার সাধারণ সম্পাদক মীর ফারুখ আহম্মদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গ্রাম উন্নয়ন কমিটির সভাপতি মীর বাবরজান বরুণ। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন শিত্তরদাহ পুলিশ ফাঁড়ির ইনচার্জ আব্দুল মালেক, পানিসারা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি শাহারিয়ার নিলয়, সমাজসেবক মীর রফিকুল ইসলাম, ইস্কান্দার হুসাইন প্রমূখ।
সংক্ষিপ্ত অনুষ্ঠানে ঝিকরগাছা থানার অফিসার ইনচার্জ আব্দুর রাজ্জাক বলেন, পানিসারা গ্রাম যে মহতী উদ্যোগ গ্রহণ করেছে এটা প্রত্যেক গ্রামে হওয়া দরকার। করোনাকালীন মহামারীতে সকল বিত্তবান মানুষকে এগিয়ে এসে সরকারকে সার্বিকভাবে সহযোগিতা করতে হবে। তাহলে এ মহামারী থেকে পরিত্রাণ পাওয়া সম্ভব হবে।
এ ব্যাপারে গ্রাম উন্নয়ন কমিটির সভাপতি মীর বাবরজান বরুণ জানান, আমরা প্রথমে গ্রাম দিয়ে অক্সিজেন ব্যাংক প্রকল্পের কার্যক্রম শুরু করেছি। পর্যায়ক্রমে মীর খলিলুর রহমান দাতব্য চিকিৎসালয় কেন্দ্রের মাধ্যমে গোটা ইউনিয়নের মানুষকে আমরা এ স্বাস্থ্যসেবার আওতায় আনবো। ইউনিয়নের কেউ যদি অক্সিজেন স্বল্পতায় শ্বাসকষ্টে ভোগে তাহলে জরুরী ভিত্তিতে ০১৭১৪৬৭৩৩২৩ নম্বরে ফোন করার জন্য তিনি অনুরোধ করেছেন। #