ঝিকরগাছায় অসহায় কৃষকের ধান কেটে দিলো ছাত্রলীগ

এম আলমগীর,ঝিকরগাছা :: কৃষকের দুই বিঘা জমির ধান কেটে দিল ছাত্রলীগ। চলমান মৌসুম এবং লকডাউনের কারণে শ্রমিক সংকটে জমির পাকা ধান কাটতে পারছিলেন না যশোরের ঝিকরগাছা উপজেলার অমৃতবাজার গ্রামের কৃষক রবিউল ইসলাম। খবর পেয়ে সেখানে ছুটে যান উপজেলা ছাত্রলীগের নেতৃবৃন্দ। বুধবার সকাল সাড়ে ৮টার দিকে শুরু করে ওই কৃষকের দুই বিঘা জমির ধান কাটে দেন তারা।
হঠাৎ রাজপথের ছাত্রলীগের নেতাকর্মীদের কৃষকের ক্ষেতের ধান কাটতে দেখে প্রশংসায় ভাসাচ্ছেন সচেতনমহলসহ স্থানীয়রা।
উপজেলা ছাত্রলীগ নেতা শাহীন রেজার নেতৃত্বে ধান কাটা কাজে অংশ গ্রহণ করেন ছাত্রনেতা শাকিল আহমেদ, স্বদেশ রেজা, শরিফুল ইসলাম, ইকন, সনিক, মাহাবুব, সীমান্ত, বিশ্বসহ আরও অনেকে।
উপকারভোগী রবিউল ইসলাম বলেন, চলমান মৌসুম এবং লকডাউনে শ্রমিক সংকটের কারণে পাকাধান কাটতে পারছিলাম না। এছাড়াও এলাকায় যে শ্রমিক পাওয়া যায় তাদের মজুরি খুব বেশি। ক্ষেতের ধান পাকার পরও তা কাটতে না পারায় কিছুটা ক্ষতির শঙ্কায় ছিলাম। আমার এমন অসহায়ত্বের কথা শুনে ছাত্রলীগের নেতাকর্মী এসে টাকা-পয়সা ছাড়াই আমার দুই বিঘা ক্ষেতের ধান কেটে দিয়েছে। তাদের কাছে আমি ঋণি হয়ে গেলাম।
ছাত্রলীগ নেতা শাহীন রেজা বলেন, ‘যশোর জেলা ছাত্রলীগের সভাপতি সালাউদ্দিন কবির পিয়াস ও সাধারণ সম্পাদক তানজীব নওশাদ পল্লবের নির্দেশনায় ঝিকরগাছা উপজেলা ছাত্রলীগের পক্ষ থেকে আমাদের এই ধান কাটা কর্মসূচি।’ সংকটকালে তাদের এ কর্মসূচি অব্যাহত থাকবে বলেও জানান তিনি। #