জন্মদিনে তিন শতাধিক এতিম দু:স্থ্য শিশু  মাঝে খাবার ও পোষাক বিতরণ

নড়াইল প্রতিনিধি :: সন্তানের জন্মদিনে কেক কাটা বা উপহার গ্রহণের রীতি নীতি বাদ দিয়ে তিন শতাধিক এতিম শিশু ও অসহায়মানুষের মুখে খাবার খাবার পরিবেশন করলেন আমেরিকা প্রবাসী শেখ জহিরুল ইসলাম। খাবার শেষে এতিম শিশুদের নতুন পোষাক দেওয়া হয়।
শনিবার (১৩ মার্চ) ব্যতিক্রমধর্মী এ অনুষ্ঠানের আয়োজন করা হয় কালিয়া উপজেলার পিরোলী গ্রামের আমেরিকা প্রবাসী মোঃ জহিরুল ইসলামের পৈত্রিক বাড়িতে। গত বছরও একইভাবে জন্মদিনে অসহায় ও দুঃস্থ্য মানুষের মাঝে পোষাক ও খাবার বিতরণ করা হয়েছিলো।
জানাগেছে, জহিরুল ইসলাম স্ত্রী সন্তান নিয়ে আমেরিকায় বসবাস করেন। শনিবার (১৩ মার্চ) ছিলো মেয়ে জারার জন্মদিন। এ উপলক্ষে এলাকার এতিমখানা, মাদ্রাসা ও অসহায় মানুষদের নিয়ে দুপুরে বাড়িতে খাবারের ব্যবস্থা করেন। বিরিয়ানী রান্না করে তিন শতাধিক শিশুসহ বিভিন্ন বয়সী মানুষের মাঝে খাবার পরিবেশন করা হয়।
আমেরিকা প্রবাসী জহিরুল ইসলামের বড়ভাই খুলনার সোনাডাঙ্গা কাঁচাবাজার বনিক সমিতির সভাপতি শেখ নজরুল ইসলাম বলেন, বিভিন্ন জন্মদিনের অনুষ্ঠানে উপহার প্রদানের রীতি চালু থাকলেও আমার ছোট ভাই জহিরুল তার মেয়ে জারার জন্মদিনে সবার দোয়া কামনা করে এতিম দু:স্থদের মাঝে খাবার ও বস্ত্র বিতরণের ব্যবস্থা করেছে। খাবার শেষে বিভিন্ন মাদ্রাসার এতিম ও দু:স্থ ছাত্র-ছাত্রীদের মাঝে বস্ত্র বিতরণ করা হয়।
অনুষ্ঠানে পিরোলী ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো: ফোরকান শেখ, ডা: মো: ওয়াহিদুজ্জামান, বিশিষ্ট সমাজসেবক গোলাম মোর্শেদ শেখ, প্রভাষক মো: আলমগীর হোসেন, কিসমত হোসেন ও রহমত হোসেন,পিরোলী খানকাপাড়া জামে মসজিদের সেক্রেটারি জান্নাতুল ফেরদৌস শেখ, মো: আলতাফ উদ্দিন আনসারী, মো: আশরাফ জমাদ্দার, হাফেজ মাওলানা ওমর ফারুক জিহাদী, মাওলানা মহিউদ্দিন মুন্সী, ইসরাফিল জমাদ্দার, আলমগীর মোল্যাসহ গন্যমান্যব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। #