চৌগাছায় ঢিলেঢালা লকডাউন

চৌগাছা (যশোর) প্রতিনিধি  :: যশোরের চৌগাছায় সরকার ঘোষিত ৭ দিনের লকডাউনের প্রথম দিন ঢিলেঢালা ভাবে পার হয়েছে। সোমবার সাপ্তাহিক হাটের দিন হওয়ায় সকাল থেকেই ব্যবসায়ীরা তাদের ব্যবসা প্রতিষ্ঠান খুলে বেচাকেনা শুরু করেন। গ্রামাঞ্চল থেকে বাজারে আসা মানুষের উপস্থিতিও ছিল বেশ চোখে পড়ার মত। চৌগাছার প্রধান প্রধান সড়ক গুলোতে যাত্রীবাহি বাস চলাচল না করলেও সড়কে মটরসাইকেল, ইজিবাইক, থ্রি-হুইলার, মটরচালিত ভ্যানে ঠাসাঠাসি করে যাত্রী বহনের দৃশ্য দেখা গেছে। মানুষের মাঝে স্বাস্থ্যবিধি মানার প্রবনতা দেখা না গেলেও এদিন মাস্ক পরা মানুষের সংখ্যই ছিল বেশি। বাজরে আশা মানুষের শতকরা ৮০ জনই মাস্ক পরেন বলে জানা গেছে।
এদিকে বেলা ১১ টার দিকে উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ ড.এম মোস্তানিছুর রহমান, নির্বাহী অফিসার মোঃ এনামুল হক, থানা অফিসার ইনচার্জ সাইফুল ইসলাম সবুজসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও থানা পুলিশ বাজারের গুরুত্বপূর্ণ এলাকাতে যান এবং সকলকে লকডাউন মেনে চলার নির্দেশ দেন।
এ সময় নেতৃবৃন্দ সাধারণ মানুষের উদ্যোশে বলেন, করোনা ভাইরাস অত্যান্ত ছোঁয়াছে একটি ভাইরাস। তাই সকলকে সরকার ঘোষিত সাত দিনের লকডাউন মেনে চলতে হবে। অতি প্রয়োজন ছাড়া কেউ ঘরের বাইরে আসবেন না, বাইরে এলে অবশ্যই মুখে মাস্ক পরবেন। আপনারা নিজে সুস্থ্য থাকুন, পরিবার ও পাড়া প্রতিবেশিকেও সুস্থ্য রাখুন। #