চৌগাছায় করোনা রোগীর সংখ্যা দাঁড়ালো ২শ, সুস্থ্য  মৃত্যু 

https://news3.com.bd/wp-content/uploads/2020/06/coronavirus-travel-tbs.jpg
করোনা উপসর্গ নিয়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে দুই নারীসহ ৪ জনের মৃত্যু

চৌগাছা (যশোর) প্রতিনিধি :: চৌগাছায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা এখন দুইশ’র ঘরে। গত ২৬ এপ্রিল আরও তিন জনের শরীরে করোনা পজেটিভ শনাক্ত হওয়ায় এই সংখ্যা এখন ২শ। এরমধ্যে সুস্থ্য হয়েছেন ১৮৪ আর মৃত্যুবরণ করেছে তিনজন রোগী। আক্রান্ত বাকি সকলেই নিজনিজ বাড়িতে চিকিৎসা নিচ্ছেন।

২০২০ সালে দেশে করোনা ভাইরাস শনাক্ত হওয়ার পর চৌগাছাবাসি অত্যান্ত সতর্কতার সাথে পথ চলতে থাকে। জন সচেতনতায় উপজেলা প্রশাসনের পাশাপাশি বিভিন্ন জনপ্রতিনিধি ও চৌগাছা পৌরসভা নানা উদ্যোগ গ্রহন করেন। তারপরও করোনার নীল ছোবল থেকে রক্ষা করা যায়নি উপজেলাবাসিকে। আক্রান্ত হয়ে এ পর্যন্ত তিনজন চলে গেছেন না ফেরার দেশে।

হাসপাতাল সূত্রে জানা গেছে, দেশে করোনা ভাইরাস শনাক্ত হওয়ার পর এ পর্যন্ত চৌগাছা হাসপাতাল মোট ১ হাজার ২শ ৭২ জনের শরীর থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য যশোর ও খুলনাতে পাঠায়।

এরমধ্যে গত ২৬ এপ্রিল পর্যন্ত চৌগাছায় করোনা রোগী শনাক্ত হয়েছে ২শ জন, আর মারা গেছেন ৩ রোগী। তবে আশার সংবাদ হচ্ছে আক্রন্তদের মধ্য হতে ১৮৪ জনই সুস্থ্য হয়ে উঠেছেন। বাকিরা নিজ নিজ বাড়ি থেকে ডাক্তারের পরামর্শে চিকিৎসা গ্রহন করছেন। চলতি বছরের মার্চ মাস হতে এপ্রিল মাসের ২৬ তারিখ পর্যন্ত ১৩৩ জনের নমুনা সংগ্রহ করা হয়। এরমধ্য করোনা পজেটিভ আসে ৩২ জন।

সর্বশেষ যে তিনজন করোনায় আক্রান্ত হয়েছেন তারা হলেন চৌগাছা পৌরসভার ২ নং ওয়ার্ডের বাবুল হোসেন (৪৩), সিংহঝুলী ঝাউতলার সিদ্দিক আলী (৬৫) এবং সুখপুকুরিয় ইউনিয়নের বর্ণি গ্রামের এসএম সেলিম রেজা (২৬)। এ পর্যন্ত করোনায় যারা মারা গেছেন তারা হলো হাফিজুর রহমান নিপুর, সাহিদা বেগম ও কামরুজ্জমান।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ লুৎফুন্নাহার লাকি জানান, মহামারি করোনা ভাইরাস থেকে রক্ষা পেতে হলে সচেতনতার বিকল্প কিছুই নেই। অপ্রয়োজনে কোন ক্রমেই ঘর থেকে বের হবেন না। আর যারা বাইরে আসবেন তারা অবশ্যই মাস্ক পরার পাশাপাশি স্বাস্থ্যবিধি মনে চলাচল করবেন। আমরা সকলেই একটি কথা মনে রাখব নিজে সুস্থ্য থাকলে পরিবার, সমাজ তথা দেশবাসিকে সুস্থ্য রাখা সম্ভব হবে। #