চৌগাছার কবি ও সাংবাদিক জুয়েলের লেখা বই  গ্রন্থ্য মেলায়

চৌগাছা (যশোর) প্রতিনিধি ::  সব কিছু ঠিক থাকলে অমর একুশে গ্রন্থমেলা শুরু হতে যাচ্ছে আগামীকাল ১৮ মার্চ বৃহস্পতিবার। করোনার কারনে এ বছরের অমর একুশে বই মেলার তারিখ পরিবর্তন করা হয় বলে জানা গেছে। এবারের বই মেলায় চৌগাছার কবি ও সাংবাদিক খলিলুর রহমান জুয়েলের লেখা উপন্যাস ’বনফুলের প্রেম’ প্রকাশ হতে যাচ্ছে। এটি তার চতুর্থ গ্রন্থ্য। ২০১৮ সালে তার প্রথম লেখা কাব্যগ্রন্থ ’স্বপ্নের সোনালী পালক’ অমর একুশে গ্রন্থ মেলায় প্রকাশিত হয়। এরপর ২০১৯ সালে ’স্বাধীনতার সাত সূর্য ’২০২০ সালে ’রক্তে ভেজা ভাষা’ প্রকাশিত হয়।
লেখক খলিলুর রহমান জুয়েল চৌগাছা রিপোর্টাস ক্লাবের সহ-সভাপতি , চৌগাছা প্রেস ক্লাবের সাহিত্য সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক এবং উপজেলার বাজেখড়িঞ্চা নওদাপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সভাপতির দায়িত্ব পালন করলেও শিক্ষকতায় তার মূল পেশা।
খলিলুর রহমান উপজেলার বাজে খড়িঞ্চা গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে ১৯৭৮ সালে জন্ম গ্রহণ করেন। পিতা মৃত শিক্ষক আব্দুর রহমান, মাতাঃ মোছাঃ হামিদা বেগম, পাঁচ ভাই এর মধ্যে তিনি দ্বিতীয়। লেখাপড়া শেষ করার পর ১৯৯৯ সালে উপজেলার আন্দুলিয়া দাখিল মাদ্রাসায় সহকারি শিক্ষক হিসেবে যোগদান করেন। ছোট বেলা থেকেই সে বহু ছোট কবিতা, গান, নাটক, ছড়া প্রবন্ধ রচনা করেছেন। লেখালেখির পথকে প্রশস্ত করার জন্য তিনি ২০০৪ সালে যশোর থেকে প্রকাশিত দৈনিক গ্রামের কাগজের পুড়াপাড়া প্রতিনিধি হিসাবে কাজ করা শুরু করেন। সাহিত্য চর্চার কারণে ২০১৯ সালে ২৩ ফের্রুয়ারী আন্দুলিয়া দাখিল মাদ্রাসা কর্তৃপক্ষ তাকে সংবর্ধনা প্রদান করেন। এ ছাড়া পাশ^বর্তী জেলা ঝিনাইদাহের মহেশপুর উপজেলার আজিজ ফাউন্ডেশন ও আজিজ সাহিত্য পরিষদ থেকে ২০১৯ সালে তাকে সন্মাননা পুরস্কার দেয়া হয়।
করোনা কালে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় অলস সময় পার না করে একাধিক বইয়ের পান্ডলিপি প্রস্তুত করেছেন বলে লেখক জানিয়েছন। #