খুলেছে দোকান-পাট, শপিংমল

রোববার থেকে দোকান ও শপিংমল খোলা থাকবে
রোববার থেকে দোকান ও শপিংমল খোলা থাকবে
 নিউজথ্রি ::

রমলকডাউনের কারণে টানা ১১ দিন বন্ধ থাকার পর আজ স্বাস্থ্যবিধি মেনে খুলেছে দোকান ও শপিংমল। সরকারের নির্দেশনা অনুযায়ী, সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত এসব দোকান ও শপিংমল খোলা থাকবে।

এর আগে গত ১৮ এপ্রিল বাংলাদেশ দোকান মালিক সমিতির নেতারা সংবাদ সম্মেলন করে প্রয়োজনীয় সব ধরনের স্বাস্থ্যবিধি মেনে মার্কেট, দোকান ও ক্ষুদ্র ব্যবসা প্রতিষ্ঠান খুলে দেয়ার দাবি জানান। দোকান মালিক সমিতির দাবির প্রেক্ষিতেই দোকান ও শপিংমল খোলার সুযোগ দিয়েছে সরকার।

বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি মো. হেলাল উদ্দিন জানান,  ‌স্বাস্থ্যবিধি মেনে দোকান ও শপিংমল খুলতে আমরা শতভাগ প্রস্তুত। আমাদের গত বছরের অভিজ্ঞতা রয়েছে। সেটাকে এবার কাজে লাগানো হবে।

তিনি বলেন, প্রথম দিন হয়তো একটু সমস্যা হবে। কিছু কেনাকাটার প্রয়োজন আছে। তবে ২৬ এপ্রিল থেকে শতভাগ স্বাস্থ্যবিধি মেনে দোকান ও শপিংমলে কেনাবেচা চলবে।

মালিক সমিতির এই নেতা আরও বলেন, যেসব মার্কট বা শপিংমল স্বাস্থ্যবিধি মানবে না, সেগুলো বন্ধ করে দেয়া হবে। স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে কোনো ছাড় দেয়া হবে না।

কোভিড-১৯ সংক্রমণ রোধে গত ১৪ এপ্রিল ভোর ৬টা থেকে আট দিনের কঠোর লকডাউন শুরু হয়। লকডাউনের মধ্যে দোকান-শপিংমল বন্ধ রাখাসহ ১৩টি নির্দেশনা দেয় সরকার। সেই মেয়াদ  গত ২১ এপ্রিল মধ্যরাতে শেষ হলেও করোনা সংক্রমণ পরিস্থিতির উন্নতি না হওয়ায় লকডাউনের মেয়াদ আগামী ২৮ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বাড়ানো হয়। #