খুলনা বিভাগে করোনাভাইরাসে মৃতের সংখ্যা ২ হাজার ছাড়ালো

নিউজথ্রি ::   খুলনা বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ২ হাজার ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৩৩ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ৯৮১ জনের। এর আগে মঙ্গলবার (২০ জুলাই) বিভাগে ৪৩ জনের মৃত্যু হয়েছিল।

বুধবার (২১ জুলাই) বিভাগীয় স্বাস্থ্য অধিদফতর সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

স্বাস্থ্য পরিচালকের দফতর সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে সর্বোচ্চ ৯ জনের মৃত্যু হয়েছে কুষ্টিয়া জেলায়। খুলনা ও ঝিনাইদহে ৭ জন করে, যশোরে ৩ জন, মেহেরপুরে ৪ জন, নড়াইলে ২ জন এবং বাগেরহাটে ১ জন মারা গেছেন।

খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায় গত বছরের ১৯ মার্চ। করোনা সংক্রমণের শুরু থেকে আজ সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট ৮৪ হাজার ৯৬১ জনের শনাক্ত হয়েছে। মারা গেছেন ২ হাজার ২৩ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৭ হাজার ৩৭২ জন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের জেলাভিত্তিক করোনা সংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা যায়, ২৪ ঘণ্টায় খুলনা জেলায় করোনা শনাক্ত হয়েছে ১৭২ জনের। এ পর্যন্ত জেলায় করোনা শনাক্ত হয়েছে ২১ হাজার ৮৮৪ জনের। মারা গেছেন ৫৩৪ জন এবং সুস্থ হয়েছেন ১৫ হাজার ২০০ জন।

বাগেরহাটে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৩৪ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৫ হাজার ৪৮২ জনের। আক্রান্ত হয়ে মারা গেছেন ১১৩ জন এবং সুস্থ হয়েছেন ৪ হাজার ২৯৮ জন।

সাতক্ষীরায় ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৪১ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন ৫ হাজার ১৪৬ জন এবং মারা গেছেন ৮২ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ হাজার ৮০৯ জন।