কিউইদের ২৭২ রানের চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছে বাংলাদেশ

কিউইদের ২৭২ রানের চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছে বাংলাদেশ

নিউজথ্রি :: কিউইদের বিপক্ষে ব্যাটিংয়ে দ্যুতি ছড়িয়েছেন টাইগার ব্যাটসম্যানরা। ২৭১  রানের  লড়াকু স্কোর সংগ্রহ করে কিউইদের চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছে বাংলাদেশ। তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভার শেষে তারা  ২৭১ রান তুলতে সক্ষম হয়।

ম্যাচের শুরুতে কোনো রান না করেই আউট হন ওপেনার লিটন দাস।  কিউই পেসার ম্যাট হ্যানরি তাকে সাজঘরে ফেরান। দ্বিতীয় উইকেটে খেলতে নামা সৌম্য সরকার তামিমের সঙ্গে গড়েন ৮১ রানের ইনিংস। এরপর মিচেল সান্টনারের বলে আউট হন সৌম্য। তিনি করেন ৩২ রান। এরপর মুশফিকুর রহিমকে নিয়ে ৪৮ রানের জুটি গড়েন টাইগার অধিনায়ক। সেই সঙ্গে পূর্ণ করেন ওয়ানডে ক্যারিয়ারে ৫০তম ফিফটি। অবশ্য শেষ পর্যন্ত নিজের ভুলে রান আউট হন ৭৮ রানে।
এরপর ৫৯ বলে ৩৪ রান করে মুশফিক আউট হলেও ক্রিজে খুঁটি গেড়ে ছিলেন মিঠুন। থাকেন শেষ পর্যন্ত। দীর্ঘক্ষণের ইনিংসে তাকে যথাক্রমে সঙ্গ দিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ, শেখ মেহেদি হাসান এবং মোহাম্মদ সাইফউদ্দিনরা। ১৮ বলে ১৬ রান করে করেন মাহমুদউল্লাহ এবং ৫ বলে ৭ রান করেন শেখ মেহেদি।

মোহাম্মদ মিঠুন অপরাজিত ছিলেন ৭৩ রানে,তবে বল  খেলেছেন মাত্র ৫৭ টি। তার এই ইনিংসটি সাজানো ছিল  ৬টি চার এবং ২টি ছয়ে । এদিকে ৪ বলে ৭ রান করা সাইফউদ্দিনও ছিলেন নট আউট। নিউজিল্যান্ডের পক্ষে সর্বোচ্চ দুটি উইকেট নিয়েছেন মিচেল স্যান্টনার। এছাড়া তিনজন বোলার একটি করে উইকেট তুলে নেন । #