কনডেম সেলে একা থাকা আসামী করোনায় আক্রান্ত!

নিউজথ্রি ::   গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ এ দশ ট্রাক অস্ত্র মামলার অন্যতম আসামি ব্রিগেডিয়ার (অব.) আব্দুর রহিম করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বর্তমানে তাকে রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ ও হাসপাতালে রাখা হয়েছে।

কারাসূত্র জানায়, আব্দুর রহিম ফাঁসির আসামি ছিলেন। তিনি কনডেম সেলে একাই থাকতেন। তার কারো সংস্পর্শে আসার কোনো আলামত ছিল না। তারপরও তিনি করোনায় আক্রান্ত হয়েছেন।

কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ এর সিনিয়র জেল সুপার আব্দুল জলিল ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, গত সোমবার (২৬ জুলাই) তার শরীরে প্রথম করোনার উপসর্গ দেখা দেয়। সঙ্গে সঙ্গেই তাকে কারা হাসপাতালের অভ্যন্তরে চিকিৎসা দেওয়া হয়।

শারীরিক অবস্থার অবনতি হলে আব্দুর রহিমকে গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে গত শনিবার (৩১ জুলাই) তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। একই দিনে ঢামেক থেকে তাকে সোহরাওয়ার্দী হাসপাতালে স্থানান্তর করা হয়।

কারা অধিদফতর জানায়, রহিম বর্তমানে সোহরাওয়ার্দী হাসপাতালের ৫নং ওয়ার্ডে করোনা ইউনিটে ভর্তি আছেন। একা থাকার পরও রহিম করোনা পজিটিভ হওয়ায় অন্য বন্দি ও স্টাফদের মাঝে ভয়ভীতি বিরাজ করছে। অপরদিকে কারা অভ্যন্তরে যাতে করোনার বিস্তার কঠোরভাবে রোধ করা যায় সেজন্য আরও সতর্কতা অবলম্বনের নির্দেশ দিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। #

* ঢাকা পোস্ট