আবারো হারলো কলকাতা

আবারো হারলো কলকাতা
আবারো হারলো কলকাতা

নিউজথ্রি :: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) নিজেদের চতুর্থ ম্যাচও হেরে গেছে কলকাতা। এক পর্যায়ে মনে হচ্ছিলো সাকিব বিহীন নাইটরা জিতেই যাচ্ছে। কিন্তু কার্তিক-রাসেল-কামিন্সরা তা আর হতে দেয়নি।  দুইবারের চ্যাম্পিয়নরা হেরে যায় ১৮ রানে।  জিতে যায় চেন্নাই সুপার কিংস। কালকের ম্যাচে সাকিবকে খেলায়নি কলকাতা।

ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে চেন্নাই প্রোটিয়া ব্যাটসম্যান ফাফ ডু প্লেসিসের বিধ্বংসী ব্যাটিংয়ের সুবাদে নির্ধারিত ২০ ওভারে ২২০ রান সংগ্রহ করে। জবাবে ব্যাট করতে নেমে নাইটরা  সবকটি উইকেট হারিয়ে ২০২ রান তুলতে সক্ষম হয়।  এক সময় মনে হচ্ছিল সাকিব বিহীন কলকাতা একশোর কোটাও পার করতে পারবে না। কেননা পাহাড় সমান ২২১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে পাওয়ার প্লে’র ছয় ওভার শেষ হতে না হতেই পাঁচ টপঅর্ডার ব্যাটসম্যানকে হারায় শাহরুখ খানের দল।

তবে মাত্র ৩১ রানে ৫ উইকেট হারানো দলকে প্রথমে জয়ের স্বপ্ন দেখান আন্দ্রে রাসেল এবং দিনেশ কার্তিক। ষষ্ঠ উইকেট জুটিতে মাত্র ৩৬ বলে তারা ৮১ রানের জুটি গড়লে মনে হচ্ছিলো জিততে পারে কলকাতা । ২২ বলে ৫৪ রানে রাসেল এবং ২৪ বলে ৪০ রান তুলে আউট হন কার্তিক।

তাদের দুজনের অধরা কাজটা সম্পন্ন করার দায়িত্ব নেন দলীয় অলরাউন্ডার প্যাট কামিন্স। শেষ পাঁচ ওভারের খেলায় যথাক্রমে নাগরকোটি, বরুণ এবং প্রসিদ্ধ কৃষ্ণাকে নিয়ে লড়াই চালিয়ে যান তিনি।এ সময় মনে হচ্ছিল জিতেই যাচ্ছিল কলকাতা। কিন্তু তার সতীর্থরা ঠিকঠাক সঙ্গ দিতে না পাড়ায় তা হয়নি। ১৯ এবং ২০ ওভারের খেলায় বরুণ এবং কৃষ্ণা রান আউট হলে জয়ের স্বপ্ন আর পূর্ণ করা সম্ভব হয়নি। ৩৪ বলে ৬৬ রান করে শেষ পর্যন্ত অপরাজিতই থাকেন কামিন্স।

এর আগে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে দুই ওপেনারের গড়া ১১৫ রানে জুটিতেই রানের পাহাড় গড়তে থাকে চেন্নাই। ৪২ বলে ৬৪ রান করে গাইকোয়াদ ফিরলেও শেষ পর্যন্ত খেলে যান ডু প্লেসিস। চেন্নাইয়ের ইনিংসে মঈন আলি ১২ বলে ২৫ রান  এবং ধোনি ৮ বলে ১৭ রান করেন । আর ইনিংসে শেষ ১ বল খেলে  রবিন্দ্রো জাদেজা ৬ রান করেন। ন আর ৬০ বলে ৯৫ রান তুলে অপরাজিত থাকের প্লেসিস। তার ইনিংসটি সাজানো ছিল ৯টি চার এবং ৪টি ছয়ে। #