আজ পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.): মহানবি হযরত মুহাম্মদ (সা.)-এর জন্ম ও ওফাত দিবস

https://news3.com.bd/wp-content/uploads/2020/10/আজ-পবিত্র-ঈদ-ই-মিলাদুন্নবী.jpg
আজ পবিত্র ঈদ ই মিলাদুন্নবী

নিজস্ব প্রতিবেদক :: আজ ১২ রবিউল আউয়াল। মহানবি হযরত মুহাম্মদ (সা.)-এর জন্ম ও ওফাত দিবস। মুসলমানরা এই দিনকে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) হিসেবে পালন করেন। এবার করোনা পরিস্থিতির কারণে বাংলাদেশেও স্বাস্থ্যবিধি মেনে যথাযোগ্য মর্যাদায় দিনটি পালন করবেন ধর্মপ্রাণ মানুষ। ১৪৫০ বছর আগের আজকের দিনে আরবের মরু প্রান্তরে মা আমিনার ঘরে জন্ম নিয়েছিলেন সর্বশ্রেষ্ঠ ও সর্বশেষ নবী হযরত মুহাম্মদ (সা.)। ৬৩ বছর বয়সে এই ১২ রবিউল আউয়ালেই তিনি পৃথিবী থেকে বিদায় নেন ।

মহানবী হযরত মুহাম্মদ (সা.) পৃথিবীতে এসেছিলেন তাওহিদের মহান বাণী নিয়ে। তারপর প্রচার করেছেন শান্তির ধর্ম ইসলাম। তাঁর আবির্ভাব এবং ইসলামের শান্তির বাণী গোটা বিশ্বে আলোড়ন সৃষ্টি করে। আরব সমাজ যখন পৌত্তলিকতার অন্ধকারে ডুবে ছিল, তখন মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে  রহমতস্বরূপ পাঠিয়েছিলেন সর্বশক্তিমান মহান রাব্বুল আলামিন।

এরপর  ৪০ বছর বয়সে নবুয়ত লাভ করেন মহানবী (সা.)। বিশ্ববাসীকে তিনি মুক্তি ও শান্তির পথে আসার আহ্বান জানাতে থাকেন। সব ধরনের কুসংস্কার, গোঁড়ামি, অন্যায়, অবিচার ও দাসত্বের শৃঙ্খল ভেঙে মানবসত্তার চিরমুক্তির বার্তা   পাঠান দেন তিনি। মহানবী হযরত মুহাম্মদ (সা.) দীর্ঘ ২৩ বছর এই বার্তা প্রচার করেন। পবিত্র কোরআন শরিফে বলা হয়েছে, মহানবীকে সৃষ্টি না করলে আল্লাহ পৃথিবীই সৃষ্টি করতেন না। আজ সেই মহানবী  (সা.) জন্ম ও ওফাত দিবস। যা যথাযোগ্য মর্যাদায় পালন করছে মুসলিম বিশ্ব। #