অর্থ ও ফ্ল্যাট হাতানোই ছিল তাদের লক্ষ্য

 নিউজথ্রি ::   রবিবার দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশের সাইবার অপরাধ তদন্ত বিভাগের হাতে গ্রেপ্তার হয়েছেন নির্মাতা সজুন বড়ুয়া ও নাদিয়া প্রিয়া নামে এক উঠতি মডেল। রাজধানীর ভাটারা থানায় তাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাও হয়েছে।

পুলিশ জানিয়েছে, বিত্তশালীদের সঙ্গে সম্পর্ক গড়ে, এরপর গোপন ভিডিও ধারণ করে ব্ল্যাকমেইলের মাধ্যমে টাকা হাতানোই ছিল সুজন ‍ও নাদিয়ার কাজ।

গ্রেপ্তারের পর পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে নাকি এমনটাই জানিয়েছেন ওই পরিচালক ও মডেল। তাদের স্বীকারোক্তি থেকে জানা গেছে, বেশ কয়েকদিন আগে মডেল নাদিয়াকে এক প্রযোজকের সঙ্গে পরিচয় করিয়ে দেন পরিচালক সুজন বড়ুয়া। তারপর ওই প্রযোজক ও নাদিয়ার ঘনিষ্ঠ সম্পর্ক গড়ে ওঠে।

এরপর নাদিয়া কৌশলে তার সঙ্গে প্রযোজকের আপত্তিকর মুহূর্তের ভিডিও গোপনে মোবাইল ফোনে ভিডিও করেন। কিছুদিন পর ওই ভিডিও দেখিয়ে প্রযোজককে ব্ল্যাকমেইল শুরু করেন। হুমকি দেন, টাকা ও ফ্ল্যাট কিনে না দিলে ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে দেয়া হবে।

এ ঘটনায় গত মার্চে ভাটারা থানায় একটি মামলা করেন নাম প্রকাশে অনিচ্ছুক ওই প্রযোজক। মামলাটি তদন্ত করে পুলিশের সাইবার অপরাধ তদন্ত বিভাগ। তদন্তে নেনে অভিযোগের সতত্য পাওয়ায় রবিবার অভিযান চালিয়ে সুজন বড়ুয়া ও নাদিয়াকে গ্রেপ্তার করা হয়।

তাদের কাছ থেকে পাওয়া মোবাইল ফোন, ব্ল্যাকমেইলকৃত ফেসবুক আইডি এবং সেই গোপন ভিডিওটিও উদ্ধার করা হয়। এরপর প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা অপরাধের কথা স্বীকার করলে তাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইন এবং পর্নোগ্রাফি নিয়ন্ত্রন আইনে মামলা করা হয়। #