অভিনয়ে ফিরছেন সঙ্গীতা বিজলানি

নিউজথ্রি :: শির দশকে হিন্দি সিনেমায় অভিষেক হয় বলিউড সুপারস্টার সালমান খানের। সেই থেকে এ পর্যন্ত বেশ কয়েকজন নায়িকার সঙ্গে নাম জড়িয়েছে ভাইজানের। তাদের মধ্যে অন্যতম সঙ্গীতা বিজলানি। ৬০ বছর বয়সী এই অভিনেত্রী নাকি সালমানের প্রথম প্রেমিকা ছিলেন। তাদের বিয়ে ঠিক হয়েছিল, কার্ডও ছাপা হয়েছিল। কিন্তু শেষ মুহূর্তে বেঁকে বসেছিলেন সালমান। ভেস্তে যায় বিয়ে।

সালমানের সঙ্গে সম্পর্ক ভাঙার পরই অভিনয়ে অনিয়মিত হয়ে যান সঙ্গীতা বিজলানি। তবে সালমান এখনো অবিবাহিত থাকলেও একা থাকেননি সঙ্গীতা। বিয়ে করে হয়ে যান সংসারী। নতুন খবর হলো, সম্প্রতি দেয়া একটি সাক্ষাৎকারে সঙ্গীতা ঘোষণা দিয়েছেন, আবারও তিনি অভিনয়ে ফিরতে চান। ওই সাক্ষাৎকারে ক্যারিয়ার নিয়ে নানা অজানা তথ্য তুলে ধরেন নায়িকা।

বলেন, ‘অতীতের দিকে তাকালে আমার দুঃখ হয় না। পছন্দ মতোই বিয়ে করেছি। ১৫ বছর বয়সে স্কুলে পড়ার সময় মডেলিং শুরু করি। যখন ফ্যাশন শোতে অংশ নিতাম, তখন লোকজন আমাকে চকোলেট দিতো। কেউ কেউ এসব বন্ধ করে পড়াশোনা করতে বলতেন। তখনই ভেবেছিলাম, আমার অন্যকিছু করা উচিত। তাই সব ছেড়ে দিয়ে বেশ খুশি ছিলাম।’

এর পরই আবার অভিনয়ে ফেরার আগ্রহ প্রকাশ করেন তিনি।

সঙ্গীতা বিজলানি ১৯৮০ সালের ‘মিস ইন্ডিয়া’। অভিনয় জীবনের গোড়ার দিকেই তিনি বয়সে পাঁচ বছরের ছোট সালমান খানের প্রেমে পড়েছিলেন। সেই সম্পর্ক ভাঙার পরে ১৯৯৬ সালে ভারতীয় ক্রিকেট দলের তৎকালীন অধিনায়ক আজহার উদ্দিনকে বিয়ে করেন তিনি। ১৪ বছর সংসার করার পর ২০১০ সালে তাদের বিচ্ছেদ হয়। এরপর আর বিয়ে করেননি।

অন্যদিকে, সালমানের সঙ্গে সম্পর্ক চুকে গেলেও তার পরিবারের সদস্যদের সঙ্গে সুসম্পর্ক রয়েছে সঙ্গীতার। এখনও তারা দুজন ভালো বন্ধু বলে শোনা যায়। একসঙ্গে বিভিন্ন অনুষ্ঠান ও পার্টিতে একসঙ্গে দেখাও গেছে সাবেক এই জুটিকে। #